কালো বোরকা ডিজাইন এর ছবি ২০২৩

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

কালো বোরকা ডিজাইন
কালো বোরকা ডিজাইন

কালো বোরকা ডিজাইন কেমন হয় কিংবা কাকে কোন ডিজাইনের কালো বোরকা পড়লে বেশ সুন্দর মানাবে, তা নিয়ে অনেকের মনে দ্ধিধাগ্রস্থতা রয়েছে। আর অধিকাংশের মনের সেই দ্ধিধাগ্রস্থতা হ্রাস করতেই মূলত আজকের আমাদের এই আর্টিকেল। নিম্নে আমরা দৈহিক গঠন সহ অন্য আরো কিছু ক্রাইটেরিয়ার ‍উপর ভিত্তি করে বেশ অনেকগুলো কালো বোরকার ছবি দিয়েছি। যেগুলো বর্তমান মার্কেটে বেশ জনপ্রিয়। আর সেই সাথে কমন কিছু কালো বোরকার ডিজাইনও তুলে ধরেছি, যেগুলো প্রায় সবার জন্যই উপযোগী। অর্থাৎ যেকেউ তার সৌন্দর্য বর্ধিত করতে পরিধান করতে পারে। ( চিকন মেয়েদের নতুন ড্রেস এর ছবি দেখুন )

যাইহোক, 2022 সালে যে বোরকাগুলো জনপ্রিয়তা অর্জন করেছে এবং 2023 সালেও যে বোরকাগুলো মার্কেটে বেশ জনপ্রিয়তা অর্জন করবে, এমন কিছু বোরকারও ছবি দিয়েছি। এখন চলুন কিছু কালো বোরকার ডিজাইনের ছবি দেখা যাক ক্রমান্বয়ে।

কালো বোরকা ডিজাইন ২০২৩ ছবি

কালো বোরকা ডিজাইন ২০২৩ ছবি

মেয়েদের দৈহিক অবস্থার উপর ভিত্তি করে কালো বোরকার অনেক রকমের ডিজাইনের ছবি তুলে ধরবো। যেখান হতে আপনারা রেন্ডমলি যেকোনো একটি বা একাধিক ডিজাইনের পিক চয়েজ করতে সক্ষম হবেন। যাইহোক, আলোচনা বিলম্ব না করে চলুন এমন কয়েকটি আকর্ষণীয় মেয়েদে বা মহিলাদের কালো বোরকার ছবি দেখে নিই-

কালো বোরকা ডিজাইন এর ছবি
কালো বোরকা ডিজাইন এর পিক
কালো বোরকা ডিজাইন এর নতুন ছবি
কালো বোরকা ডিজাইন এর পুরাতন ছবি

কালো বোরকা ডিজাইনের ছবি

ইতিমধ্যে আমরা বেশ অনেকগুলো আকর্ষণীয় কালো বোরকার ছবি দেখেছি। এখানে তুলে ধরা বোরকাগুলো 15 বছরের মেয়ে থেকে শুরু করে 45, 50 বছরের মহিলারাও পরিধান করতে পারে। যেহেতু বোরকা হলো হিজাবের একটি অংশ, তাই এখানে সমস্ত বোরকাগুলোই হলো ইসলামিক। তবে যদি আপনি বোরকা পছন্দের ক্ষেত্রে ডিজাইনকে বেশি গুরুত্ব দেন, তাহলে ইসলামি শরীয়াহ ভিত্তিক কালো বোরকা পেতে প্রচুর বেগ পেতে হবে। তবে নরমালি বাজারে ইসলামি শরীয়াহ এর উপর ভিত্তি করে সবচেয়ে বেশি কালো বোরকাই রয়েছে। তাই স্টাইলিশ বা নিজেকে আকর্ষণীয় গড়ে তোলার জন্য কিংবা পর্দা ম্যানটেইন করার জন্য, অর্থাৎ উভয় ক্ষেত্রেই আপনি কালো বোরকা পরিধান করতে পারেন। তবে এখানে উল্লেখ্য যে, বেশি প্রাধান্য দিতে হবে সঠিক ভাবে পর্দা হচ্ছে কি-না, সেটিকে। এই দিকটিকে প্রাধান্য দিয়ে আপনি যেকোনো ডিজাইনের কালো বোরকা পছন্দ করতে পারেন কোনো রকম সংকোচন বোধ ছাড়াই। চলুন, উপরের বিষয়/পয়েন্টগুলোকে মাথায় রেখে এবার আমরা তেমন কিছু কালো ডিজাইনকৃত বোরকার ছবি দেখে নিই-

নতুন কালো বোরকা ডিজাইন
কালো বোরকা ডিজাইনে ছবি

উপরোক্ত কালো বোরকার ছবিগুলো থেকে আশা করি যেকোনো একটি একাধিক বোরকা ডিজাইন আপনারা চয়েজ করতে পারবেন। মূলত এখানে যে যে বোরকার ডিজাইনকৃত ছবিগুলো দেওয়া হয়েছে, মূলত সবগুলোই হলো কালো বোরকা এবং সবগুলো কালো বোরকার দাম সীমিত থাকবে। তাই যদি সামর্থ্যের মধ্যে সুন্দর ডিজাইনের কালো বোরকা ক্রয় করতে চান, তাহলে যেকোনো একটি ডিজাইন চয়েজ করতে পারেন।

কালো বোরকা ডিজাইন নিয়ে শেষ কথা

বাংলাদেশে দিন দিন মেয়েরা পর্দাশীল হচ্ছে এবং এর ধারাবাহিকতা ক্রমান্বয়ে বেড়েই চলেছে। যে বিধায় ইন্টারনেটে পর্যাপ্ত পরিমাণ সার্চ পরে কালো বোরকা নিয়ে। আমরা অনেকে সরাসরি মার্কেটে বোরকা ক্রয় করতে যেয়ে মন মতো বোরকার ডিজাইন খুঁজে পাই না। আবার অন্য দিকে আমাদের বাজেটের সাথে বোরকার বাজেটের মিল থাকে না। আর এই দুটি বিষয়কে খাপ খাওয়াতে চাইলে, প্রথমে আমাদের বোরকা সম্পর্কে সীমিত হলেও জ্ঞান দরকার। যা আপনারা আজকের কালো বোরকা থেকে পেয়ে গেছেন আশা করি।

যাইহোক, পর্দা করা ইসলামি একটি বিধান। আর এটি শুধু মহিলার জন্য নয়, বরং পুরুষের জন্যও। যদিও পর্দা করার ধরণ কিংবা অবস্থা ভিন্ন উভয়ের জন্যই। তবে মহিলারা বোরকা পরিধানের মাধ্যমে পর্দা সম্পূর্ণ করে থাকে। আর বর্তমানে অনেক স্টাইলিশ বোরকা রয়েছে, হোক সেটা কালো বা অন্য রঙ্গের। সেগুলো অনেকটাই পর্দা করার জন্য উপযুক্ত নয়। তাই আজকের আর্টিকেলে আমি চেষ্টা করেছি যে, আপনাদের এমন কিছু ব্লাক কালার বোরকা দেখাতে, যেগুলো থেকে আপনারা এক বা এখাধিক ডিজাইন পছন্দ করবেন। সর্বপরি বলা চলে যে, আজকের আর্টিকেল তথা কালো বোরকা ডিজাইন এর ছবিগুলো দেখে সেখান হতে একটি ডিজাইন পছন্দ করে উপকৃত হবেন।

কালো বোরকা ডিজাইন সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

Leave a Comment