ফুল ব্লাংক ফেসবুক আইডি করার সঠিক ও সহজ নিয়ম

ফুল ব্লাংক ফেসবুক আইডি
BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

ফুল ব্লাংক ফেসবুক আইডি
ফুল ব্লাংক ফেসবুক আইডি

ফুল ব্লাংক ফেসবুক আইডি কিভাবে করা যায় এই নিয়ে জানার আগ্রহ আমাদের মাঝে অনেকের রয়েছে। তাই আজকের আর্টিকেলে আমরা জানার চেষ্টা করবো কিভাব একজন ব্যক্তি খুব সহজেই তার ফেজবুক প্রোফাইলটি ফুল ব্লাংক করতে পারে। ( ইন্টারনেট থেকে আয় করার উপায় ও প্লে স্টোর ডাউনলোড করুণ খুব সহজেই )

যদিও ফেজবুকের ফিচারটি নতুন নয়, তবে আমাদের মাঝে অনেকেই মাত্র এই ফিচারটি সম্পর্কে জানতে পারি। যাইহোক, আপনি আপনার ফেজবুক আইডিতেও এই কাজটি খুব সহজেই করতে পারেন মাত্র কয়েকটি স্টেপ অনুসরণ করার মাধ্যমে। আলোচনা বিলম্ব না করে চলুন, জেনে নেওয়া যাক ফুল ব্লাংক ফেসবুক আইডি করার নিয়ম সম্পর্কে ডিটেইলস।

ফুল ব্লাংক ফেসবুক আইডি করার নিয়ম

ফুল ব্লাংক ফেসবুক আইডি করার নিয়ম

মূল আলোচনায় যাওয়ার পূর্বে একটি বিষয় পরিষ্কার করি যে, এই ক্ষেত্রে আপনারা যেকোনো ব্রাউজার ব্যবহার করতে পারেন। কেননা অনেকে মনে করে যে, গুগল ক্রোম ব্রাউজার বিহীন এই কাজটি হয়তো করা যায় না। যে বিধায় প্রথমেই বিষয়টি পরিষ্কার করে নিলাম। চলুন জেনে নেওয়া যাক ফেসবুক আইডি ব্লাংক করার নিয়ম সম্পর্কে।

ফুল ব্লাংক ফেসবুক আইডি করার নিয়ম:

  • প্রথমে আপনারা যেকোনো একটি ফেসবুক অ্যাপস বা ব্রাউজারে চলে যাবেন এবং সেখানে লগইন করে নিবেন।
  • এবার আপনি ফেসবুক অ্যাপস এর উপরে ডান দিকে দেখুন থ্রি-বার রয়েছে, সেখানে ক্লিক করুণ।
  • সেখান থেকে সেটিংস এ ক্লিক করুন।
  • এরপর পারসোনাল ইনফরমেশন (Personal Information) নামক অপশনটিতে ক্লিক করুন।
  • এখন দেখুন অনেকগুলো অপশান আসছে। সেখান হতে নেইম (Name) এর এডিট(Edit) অপশনটিতে ক্লিক করুন।
  • এখন দেখুন, ফাস্ট নেইম ও লাস্ট নেইমে আপনাদের পূর্বে থাকা আইডির নামটি দেখাচ্ছে। আপনি ফাস্ট নেইম (First Name) ও লাস্ট নেইম (Last Name) থাকা লেখাগুলো ডিলিট করে দিন।
  • এখন আপনাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি করতে হবে। অর্থাৎ, আপনাকে একটি সিম্পল কোড বসাতে হবে। সেটি হলো- ($ﹺ                         ﹺ$)
  • প্রথমে আপনি ফাস্ট নেইম এর জায়গায় ($. এই কোডটি ব্যবহার করবেন। কোডটি বসানোর পর শূণ্য ঘরের বাহিরে একটি ক্লিক করুন। এবার আপনি পুনরায় সেখানের ডলার সাইন ও ব্রেকেটটি ডিলিট করে দিন।
  • এভাবে আবার বাকি কোডটি লাস্ট নেইমের ঘরে বসিয়ে পুনরায় ডলার সাইন ও ব্রেকেটটি ডিলিট করে দিন। আরো ভালোভাবে বোঝতে নিম্নোক্তে ভিডিওটি দেখুন। আশা করি কনসেপ্ট ক্লিয়ার হয়ে যাবে।
  • উক্ত কাজগুলো করার পর, রিভিও চেঞ্জ এ ক্লিক করুন। এরপর পাসওয়ার্ড ও আনুসাঙ্গিক সকল তথ্য দিয়ে কাজ সম্পূর্ণ করুন।
  • ব্যাস, আপনার কাজ শেষ। এবার আপনার ফেসবুক আইডটি সম্পূর্ণ ব্লাংক হয়ে যাবে।

মূলত উপরে দেখানো নিয়ম অনুসরণ করার মাধ্যমে আপনি আপনার বর্তমানে চলামন ফেসবুক আইডিটি ফুল ব্লাংক করে দিতে পারেন। আশা করি এখন এই কাজটি আপনারা সবাই মূহর্তেই করে ফেলতে পারবেন।

নোট: ফেসবুক নতুন অ্যাকাউন্ট খোলার সময়ও কিন্তু আপনি নামের জায়গাটি একই উপায়ে ব্লাংক করতে পারেন। যথাযত নিয়মগুলো মান্য করার মাধ্যমে আপনি সেটা খুব সহজেই করতে পারেন।

ফুল ব্লাংক ফেসবুক আইডি নিয়ে শেষ কথা

আমাদের মাঝে যারা যারা দীর্ঘ সময় নানা ধরনের আর্টিকেলে পড়েও এখন অবধি ফেসবুক আইডিটি ব্লাংক করতে পারি নি, তাদের জ্ঞাতেই মূলত আজকের আর্টিকেলটি। আশা করি মনোযোগ সহকারে পড়লে  আপনারা এই সম্পর্কে বেশ চমৎকার একটি ধারণা পাবেন এবং সর্বপরি নিজে নিজেই আইডি ব্লাংক করতে পারবেন।

এখানে আমার একটি পরামর্শ হলো প্রথমে আর্টিকেলটি কয়েকবার পড়ুন। এরপর নিম্নোক্ত ভিডিওটি অনুসরণ করতে পারেন। এতে করে ভুল হওয়ার সম্ভাবণা একদম শূণ্যে নেমে আসবে। কেননা অনলাইনের বিভিন্ন ফোরাম হতে যা বোঝা গেল, তা হলো- কেউ হয়তো আইডি ব্লাংক করতে গিয়ে কোডটি কিভাবে ব্যবহার করবে, সেটা ভুলে গেছে অথবা এই সম্পর্কে সম্মুখ জ্ঞান পায় নি। যে বিধায় আমাদের আর্টিকেলে প্রাক্টিক্যাল এর জন্য একটি ভিডিও অ্যাম্বেড করে দিয়েছি। যা হতে হাতে-কলমে পরিষ্কার একটি ধারণা পেয়ে যাবেন। সর্বপরি, যার যারা ফুল ব্লাংক ফেসবুক আইডি করতে চান, আজকের আর্টিকেলটি দ্ধারা আপনারা ব্যাপকভাবে উপকৃত হতে পারবেন।

ফুল ব্লাংক ফেসবুক আইডি সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

About E-Haq

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

View all posts by E-Haq →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *