বাটা মেহেদির রং গাঢ় করার উপায়

বাটা মেহেদির রং গাঢ় করার উপায়
BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

বাটা মেহেদির রং গাঢ় করার উপায়
বাটা মেহেদির রং গাঢ় করার উপায়

হাত ও পায়ের ত্বক সুরক্ষার্থে বাজারে থাকা মেহেদীগুলোর বিকল্প হিসেবে আমরা গাছের মেহেদি পাতা ব্যবহার করে থাকি। সাধারণত গাছ থেকে পাতাগুলো সংগ্রহ করে তা বেঁটে পেস্ট তৈরি করতে হয়। তবে বাজারে যে সকল মেহেদীগুলো বিক্রি হয়, সেগুলোর অধিকাংশই হলো ক্যামিকেল যুক্ত। যে কারণে হাত ও পায়ের মেহেদি ডিজাইন এর পর রং মূহর্তেই গাঢ় হয়ে যায় এবং খুব তাড়াতাড়ি নিঃশ্বেষ হয়ে যায়। তবে মেহেদী পাতার ক্ষেত্রে গাড় রং পাওয়াটা খুব দুঃসাধ্য ব্যাপার। যে বিধায় বাটা মেহেদির রং গাঢ় করার উপায় জানতে চেয়ে অনেকেই আমাদেরকে মেসেজ সহ কমেন্ট করে থাকে।

বাটা মেহেদির রং গাঢ় করার বেশ অনেকগুলো উপায় রয়েছে। যার মধ্যে অনেকেরই অনেকগুলো উপায় আয়ত্ত রয়েছে। তবে আজকের আর্টিকেলে বিশেষ করে আমার থাকা একটি অভিজ্ঞতা শেয়ার করবো, যা অ্যাপ্লাইয়ের মাধ্যমে আপনি খুব সহজেই বাটা মেহেদির রং গাঢ় করতে পারবেন।

প্রাকৃতিকভাবে বাঁটা মেহেদির রঙ গাঢ় করার উপায়

প্রাকৃতিকভাবে বাঁটা মেহেদির রঙ গাঢ় করার উপায়

যদিও গাঢ়ভাবে মেহেদির রং তোলার উপায় অনেকগুলো রয়েছে কিন্তু নিম্নে আমরা শুধুমাত্র একটি উপায় উপস্থাপন করেছি। যার মাধ্যমে আশা করি ত্বকের কোনো রকম ক্ষতি ছাড়াই রং গাঢ় করতে সক্ষম হবো। পাশাপাশি উক্ত গাঢ় মেহেদির রংটি দীর্ঘস্থায়ীও হবে। তাই চলুন বাটা মেহেদির রং গাঢ় এবং উক্ত রং দীর্ঘস্থায়ী করার উপায় সম্পর্কে জেনে নিই-

  • প্রথমে গাছ থেকে মেহেদি পাতা জোগাড় করে নিন। এরপর সেগুলোকে বেশ ভালোভাবে বেঁটে নিন।
  • মেহেদি পাতাগুলো বাটার সময় সেগুলোর সাথে পরিমাণ মতো চায়ের পাতি যোগ করে নিন। এবার সেগুলোকে পুনরায় বেটে আরো পেস্ট করুণ।
  • সর্বপরি, বাটা শেষ হলে সেটির সাথে এক চা – চামচ বা পরিমাণ মতো লেবুর রস মিক্স করে নিন।
  • এখন মিক্সটাকে এক সাথে মিলিয়ে নিন। এখন হলো হাতে অথবা পায়ে মেহেদি দেওয়ার পালা।
  • তবে প্রথমে মেহেদী দেওয়ার স্থানটিকে ভালোভাবে পরিষ্কার হয়ে নিতে হবে।
    পরিষ্কার হওয়ার পর সেখানে সেই বাটা মেহেদি দিতে হবে খুব সতর্ক ভাবে।
  • বাটা মেহেদি দেওয়ার পর হাতে দেওয়া মেহেদী শুকনো হওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করুণ। এবং যখনই মেহেদী শুকে যাবে, তখন সেগুলোকে মুছে ফেলুন এবং সাথে সাথে সরিষার তেল /তৈল লাগিয়ে নিন।
  • সরিষার তেল লাগানো পর বেশ কয়েক সময় অপেক্ষা করে পরোক্ষণে পানি অথবা সাবান-পানি দিয়ে হাত-পা ধৌত করে নিতে পারেন।
  • ব্যাস, উপরোক্ত স্টেপগুলো মান্য করে আপনি বাটা মেহেদীর রং গাঢ় করতে সক্ষম হবেন।

আপনি যদি গাছের মেহেদি বেটে ব্যবহার করেন এবং পাশাপাশি কিভাবে সেই বাটা মেহেদীর রং গাঢ় করা যায়, সে সম্পর্কে জানতে চেয়ে থাকেন, তাহলে আশা করি ‍উপরোক্ত স্টেগুলো আপনার উপকারে আসবে এবং আলটিমেটলি উপকৃত হতে পারবেন।

তবে এটা স্পষ্ট যে, বাটা মেহেদি ডিজাইন করা বেশ কষ্টসাধ্য একটি বিষয়। তবে নখে মেহেদি ব্যবহারের ক্ষেত্রে বাটা মেহেদি একদম উপযুক্ত। যেহেতু আমরা বাজারজাত করা মেহেদি ব্র্যান্ডগুলোর ‍উপর বিশেষ ভাবে সম্পৃক্ত। তবে ইচ্ছা করলেই বাটা মেহেদি খুব সুন্দর ভাবে ডিজাইন করতে পারি। এখন বাজারে থাকা কোন মেহেদি সবচেয়ে ভালো সেটা আপনারাই সিদ্ধান্ত নিবেন এবং ক্রয় করবেন।

বাটা মেহেদির রং গাঢ় করার উপায় নিয়ে শেষ কথা

বাটা মেহেদির রং গাঢ় করার উপায় নিয়ে শেষ কথা

প্রাকৃতিক তথা বাটা মেহেদী হলো আমাদের শরীরের ত্বকের জন্য বেশ উপকারী। শুধু ত্বক নয় বরং চুলে ব্যবহারের জন্যও এটি উপযোগী। উপরোক্ত নিয়ম মান্যের মাধ্যমে বাটা মেহেদীরে পেস্ট তৈরি করে চুলে ব্যবহার করলে সেই চুলের বেশ অনেকদিন স্থায়ী হয়। যেমনটা অর্গানিক মেহেদি বা বাটা মেহেদি ববহার করে উক্ত সুবিধা উপভোগ করতে পারি।

শুধু চলের রং নয়, বরং পাশাপাশি আমাদের সবার ত্বকের জন্যই বাটা মেহেদি ভালো। মেহেদীর রং গাঢ় করার সাথে সাথে সেই রং হাত ও পায়ে বেশ অনেকদিন স্থায়ী হয়। তাই সর্বপরি আশা করতে পারি যে, আজকের আর্টিকেল তথা বাটা মেহেদীর রং গাঢ় করার উপায় জানতে পেরে উপকৃত হতে পারবেন।

বাটা মেহেদির রং গাঢ় করার উপায় সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

About E-Haq

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

View all posts by E-Haq →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *