এলভা নামের অর্থ কি? বাংলা ও আরবি অর্থ জেনে নিন।

এলভা নামের অর্থ কি
BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

এলভা নামটি অনেক সুন্দর এবং শ্রুতি মধুর একটি সংক্ষিপ্ত নাম। এলভা নামের অর্থ হচ্ছে নোবল বন্ধু, পরী বন্ধু বা পুরনো বন্ধু। এটি একটি ইসলামিক বা আরবি নাম। আপনি যদি আপনার সন্তানের জন্য ইসলামিক এবং অর্থবোধক এক ছোট নাম থাকে তাহলে এই নামটি আপনার জন্য প্রযোজ্য। সাধারণত এই নামটি কন্যা সন্তানদের জন্য রাখা হয়ে থাকে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে এটি ছেলেদের ক্ষেত্রেও হয় রাখা হয়।

আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে এলভা নামের অর্থ কি তা জানানোর চেষ্টা করব। আপনারা এখান থেকে এই নামের বাংলা ও আরবি অর্থ জেনে নিতে পারবেন। নামের অর্থ শেয়ার করার পাশাপাশি আমি আপনাদের সাথে এই নামের অন্যান্য কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের জন্য উপস্থাপন করার চেষ্টা করব। সুতরাং মনোযোগ দিয়ে সম্পন্ন পোস্টটি পড়ুন এবং এলভা নামের অর্থ কি তা জানুন।

এলভা নামের অর্থ কি

ইনভা নামটি তিন বর্ণ ও এক শব্দ বিশিষ্ট একটি অর্থবোধক সুন্দর নাম। আপনার কন্যা সন্তানের জন্য ইলমা নামটি ডাক নাম হিসেবে রাখতে পারেন। এটি একটি অর্থবোধক পূর্ণ ইসলামিক নাম। আপনি যদি ইসলাম ধর্মের অনুসারী হয়ে থাকেন তাহলে আপনার কন্যা সন্তানের জন্য এই নামটি উপযুক্ত।

এলভা নাম সম্পর্কিত সংক্ষিপ্ত কিছু তথ্য আপনাদের জন্য নিচে শেয়ার করা হলোঃ

উৎসঃ আরবি।
অর্থঃ নোবল বন্ধু, পরী বন্ধু বা পুরনো বন্ধু।
লিঙ্গঃ মেয়ে।

এই নামটি সকল মুসলমান শিশুদের জন্য রাখার মত একটি অর্থপূর্ণ এবং ভালো উপযোগী নাম। সংক্ষিপ্ত এবং অর্থবোধক নাম হওয়ার কারণে এই নামের চাহিদা সারা বিশ্ব জুড়ে রয়েছে। বিশেষ করে বাংলাদেশ এবং ভারতে এই নামের অনেক মানুষ আছে।

এলভা নাম সম্পর্কিত কিছু তথ্য

এতক্ষণ আমরা শুধুমাত্র এলভা নামের অর্থ জেনেছি। এলভা নামের অর্থ গুলো হচ্ছেঃ নোবল বন্ধু, পরী বন্ধু বা পুরনো বন্ধু। এ পর্যায়ে আমরা এই নাম সম্পর্কিত আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানার চেষ্টা করব। নিজের টেবিলে আমরা আপনাদের সাথে বিভিন্ন মাধ্যম থেকে সংগ্রহকৃত এলভা নাম সম্পর্কিত কিছু তথ্য উপস্থাপন করেছি। আশা করি এ সকল তথ্যগুলো এই নামটি নির্বাচন করার ক্ষেত্রে অনেকটাই হেল্প করবে।

নাম এলভা
লিঙ্গ মেয়ে
অর্থ নোবল বন্ধু, পরী বন্ধু বা পুরনো বন্ধু।
উৎস আরবি
ভাগ্য
ইসলামিক নাম হ্যাঁ
ইংরেজি বানান Alva
আধুনিক নাম হ্যাঁ
ছোট নাম হ্যাঁ
নামের দৈর্ঘ্য ৩ বর্ন এবং ১ শব্দ

এলভা নামের সাথে উপাধি

এলভা নামটি মূলত একটি ডাক নাম, কিন্তু আপনি যদি এটিকেই পূর্ণ নাম হিসেবে রাখতে চান, তাহলে নামের আগে বা পরে টাইটেল যোগ করতে হবে। নিচে এলভা নামের সাথে উপাধি যোগ করে কিছু নামের নমুনা শেয়ার করা হয়েছে।

  • এলভা আক্তার
  • এলভা খাতুন
  • এলভা তালুকদার
  • এলভা খাতুন
  • এলভা শিকদার
  • উম্মে এলভা
  • এলভা তানজুম
  • এলভা নূর
  • এলভা পায়েল
  • এলভা মুকাদ্দাসী

সর্বশেষ কথা

এলভা নামের অর্থ কি তা নিয়ে লিখিত আজকের সম্পূর্ণ পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে এই নামের বাংলা ও আরবি অর্থ শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি ইতোমধ্যে আপনি এই পোস্টের মাধ্যমে এর অর্থ এবং এলভা নাম সম্পর্কিত আরো অন্যান্য কিছু গুরুত্বপূর্ণ তথ্যও জানতে পেরেছেন।

আরও দেখুনঃ

সাদাফ নামের অর্থ কি? বাংলা ও আরবি অর্থ জানুন

হাফিজুল নামের অর্থ কি? এর বাংলা এবং আরবি অর্থ জেনে রাখুন।

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

About E-Haq

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

View all posts by E-Haq →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *