রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার করার সহজ নিয়ম

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফাররবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার
রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফাররবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার

সম্প্রতি রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার সেবাটি যথাক্রমে রবি ও এয়ারটেল কর্তৃপক্ষ যৌথভাবে চালু করেছে। যদিও রবি ও এয়ারটেল হলো একটি সম্মেলিত মোবাইল অপারেটর কোম্পানি। তবে করোনা কালীন এই মহামারীতে গ্রাহকদের সেবা উন্নত করতে কোম্পনিটি তাদের সিম ব্যবহারকারীদের জন্য উক্ত সেবা চালু করছে। ( সকল সিমের কোডগুলো জানুন এবং এয়ারটেল এমবি অফার সম্পর্কে জানুন )

যাইহোক, আমরা যারা যারা রবি কিংবা এয়ারটেল ব্যবহারকারী রয়েছে অথবা একই সাথে উভয় সিম ব্যবহার করছি, তাদের জন্য উক্ত নিউজটি সত্যিকার অর্থেই আনন্দের। এতে করে যেকোনো মূহর্তে একজন রবি-এয়ারটেল সিম ব্যবহারকারী খুব সহজেই উপকৃত হতে পারবে টাকা ট্রান্সফার করার মাধ্যমে। এখন প্রশ্ন আসতে পারে যে, কিভাবে একজন সাধারণ গ্রাহক রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার করবে? এর পদ্ধতি বা উপায় কি? হ্যাঁ, মূলত নির্দিষ্ট এই টপিকের উপর ভিত্তি করেই আজকের আমাদের এই আর্টিকেলটি। আশা করি একজন রবি কিংবা এয়ারটেল গ্রাহক রবি থেকে কিভাবে এয়ারটেলে টাকা ট্রান্সফার করতে হয়, সে সম্পর্কে জানতে পেরে চমৎকারভাবে উপকৃত হতে পারবে। যাইহোক, আলোচনা বিলম্ব না করে চলুন মূল টপিকে প্রবেশ করা যাক। ( রবি এসএমএস চেক কোড সম্পর্কে জানার পাশাপাশি এয়ারটেল ৩০ দিন ইন্টারনেট প্যাকেজ সম্পর্কে জানুন )

রবি সিম থেকে এয়ারটেল সিমে ব্যালেন্স ট্রান্সফার

রবি সিম থেকে এয়ারটেল সিমে ব্যালেন্স ট্রান্সফার
রবি সিম থেকে এয়ারটেল সিমে ব্যালেন্স ট্রান্সফার

কোভিড বা করোনা কালীন সময়ে গ্রাহকদের বাড়তি সুবিধা ও সার্ভিস দিতেই মূলত রবি সিম ও এয়ারটেল তাদের গ্রাহকদের জন্য এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করার সুবিধাটি এনেছে। যাইহোক, এখন একজন সাধারণ গ্রাহক অবশ্যই নানা রকম এই নিয়ে চিন্তা করতে পারে। যেমন রবি থেকে রবি ব্যালেন্স ট্রান্সফার কিংবা এয়ারটেল থেকে অন্য অপারেটরে ব্যালেন্স ট্রান্সফার সহ এয়ারটেল থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার সহ ইত্যাদি রকম চিন্তা-ভাবনা।

সাধারণত রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার আপনি মোট ৩টি উপায়ে করতে পারেন। সেগুলো হলো মাই রবি মোবাইল মোবাইল অ্যাপস ও মাই এয়ারটেল মোবাইল অ্যাপস এর মাধ্যমে, ইউএসএসডি কোড ও এসএমএস ব্যবহার করে। উল্লেখিত এই তিনটি পদ্ধতি বা উপায় অবলম্বন করে যে কেউ তাদের মোবাইলের ব্যালেন্স ট্রান্সফার করতে পারে।

এখন কিভাবে একজন গ্রাহক এক সিম হতে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করবে? রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার করতে প্রথমে আপনাকে মাই রবি ও মাই এয়ারটেল মোবাইল অ্যাপসগুলো ওপেন ;করতে হবে। এরপর এপস/অ্যাপস দুটির সাইডবার হতে ব্যালেন্স ট্রান্সফার অপশনটি সিলেক্ট করতে হবে। এর নিয়ম অনুযায়ী প্রাপক এর মোবাইল নাম্বার ও ট্রান্সফারকৃত টাকার পরিমাণ দিতে হবে। টাকার পরিমাণ যখন নিশ্চিত করবেন, তখন অফিস হতে সেই মোবাইল নাম্বারে একটি ওটিপি যাচাইকৃত নাম্বার যাবে এবং সেটি দ্ধারা আপনাকে যাচাই করে নিবে। সুতরাং সঠিকভাবে উক্ত প্রক্রিয়াটি সম্পূর্ণ করুণ। যখনই লেনদেন সম্পূন্ন হবে অর্থাৎ টাকা ট্রান্সফার সফল হবে, তখনই উভয় সিমের নাম্বারে এসএমএস পাবেন। এভাবে রবি হতে এয়ারটেল সিমে টাকা ট্রান্সফার করবেন।

ঠিক একই পদ্ধতি অবলম্বন করে আপনারা ইউএসএসডি ডায়াল কোড ও এসএমএস ব্যবহার করে এক সিম হতে অন্য সিমে খুব সহজেই টাকা ট্রান্সফার করতে পারেন। এখন কিভাবে? এর জন্য আপনাকে রবি গ্রাহকদের জন্য ডায়াল করতে হবে *123*4# এবং এয়ারটেল সিম গ্রাহকদের জন্য  ডায়াল করতে হবে *1212# আর এভাবে একজন সিম ব্যবহারকারী রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার করতে পারে খুব সহজেই। আশা করি কিভাবে খুব সহজেই এক সিম হতে অন্য সিমে বিশেষ করে রবি থেকে এয়ারটেল সিমে টাকা বা ব্যালেন্স ট্রান্সফার করতে হয়, সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

নোট: ৫ থেকে ১০০ টাকার মধ্যে যে কোনো পরিমাণ টাকা ট্রান্সফার করা যাবে এবং তা করোণা কালীন সময়ে অস্থায়ী ভাবে কোম্পানি দ্ধয় উক্ত সেবা চালু করেছে। অবশ্যই যখন চেষ্ট করবেন ব্যালেন্স ট্রান্সফার করার, তখন তাদের অফিসিয়াল সাইট থেকে আপডেট তথ্য দেখে নিবেন।

রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার নিয়ে শেষ কথা

রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার নিয়ে শেষ কথা

আমাদের মধ্যে বর্তমানে প্রায় সবাই এখন মোবাইল সিম ব্যবহার করে থাকি। আর বর্তমানে বাংলাদেশে রবি ও এয়ারটেল সিম ব্যবহারকারীর সংখ্যা হচ্ছে বেশি। তবে যাইহোক, এসব পরিসংখ্যান এর পাশাপাশি সেবা ও নেটওয়ার্কের দিক দিয়েও উক্ত সিম দুটি বেশ এগিয়ে। আর তারই ধারাবাহিকতায় এবার করোণা কালীন সময়ে কোম্পানিটি তাদের গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করতে চালু করেছে ব্যালেন্স ট্রান্সফার নিয়ম বা সেবা। উক্ত সেবায় খুব সহজেই একজন রবি ব্যবহারকারী অন্য আরেকজন এয়ারটেল সিম ব্যবহারকারীর সিমে টাকা ট্রান্সফার করতে পারবে। আর উক্ত পদ্ধতি নিয়েই আজকের আমাদের এই আর্টিকেলটি। আশা করি যে সকল পাঠকগণ জানতে চেয়েছে যে কিভাবে রবি থেকে এয়ারটেল টাকা টান্সফার করে কিংবা এর সঠিক নিয়ম কোনটি, আজকের আর্টিকেল থেকে তা জেনে সে সব পাঠকগণ বেশ চমৎকারভাবে উপকৃত হবে।

রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার নিয়ে প্রশ্ন-উত্তর

রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার সর্বনিম্ন কত টাকা করা যায়?

রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার পদ্ধতিতে সর্বনিম্ন ৫ থেকে ১০০ টাকার মধ্যে যে কোনো একটি পরিমাণ করা যায়।

রবি থেকে কি যেকোনো সিমে টাকা ট্রান্সফার করা যায়?

এখন অবধি এর উত্তর হলো না। করোণাকালীন সময়ে গ্রাহকদের স্বাস্থ্য ঠিক রাখতে এবং নিরাপদ রাখতে কোম্পানিটি তাদের গ্রাহকদের জন্য উক্ত সেবা চালু করেছে। অন্য সিমের ক্ষেত্রে তা প্রযোজ্য নয়।

রবি থেকে এয়ারটেল টাকা ট্রান্সফার সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

Leave a Comment