GP 4g active code in 2022 – গ্রামীণফোন ৪জি অ্যাক্টিবেট কোড

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

GP 4g active code
GP 4g active code

gp 4g active code সম্পর্কে অনেকেই জানতে চায় এবং সেই ধারাবহিকতায় ইন্টারনেট তথা গুগলে সার্চ দিয়ে থাকে। মূলত Grameenphone তাদের গ্রাহক কিংবা ইউজারদের জন্য দ্রুত গতির ইন্টারনেট সেবা প্রদানের লক্ষ্যেই দেশে দেশে নিয়ে এসেছে GP 4g internet – গ্রামীণফোন ৪জি ইন্টারনেট সেবা। বহির্গত বিশ্বে বর্তমানে ৫জি চলমান রয়েছে কিংবা পরীক্ষাধীন রয়েছে। তবে যাইহোক, আমাদের বাংলাদেশে গ্রামীণফোন বেশ দ্রুতগতির সাথে সার্ভিস প্রোভাইড করে যাচ্ছে।

এখন আমরা যারা যারা গ্রামীণফোন সিমি – Grameenphone SIM ব্যবহার করছি, তাদের অনেকের হয়তো সিমটি ৩জিতে রয়েছে। অর্থাৎ পূর্বের রেজিস্ট্রেশন করা সিমটি বর্তমান গ্রামীণ ৪জি হতে পারে দিন। এমতোবস্থায়, ইউজারদেরকে তাদের পুরাতন সিমটি গ্রামীণ ৪জি সিমে রিপ্লেস করে নিতে হয়। তাই সহজেই অনেক গ্রাহক সিমটিকে ৪জি তে কনভার্ট করার জন্য GP 4g active code লিখে ইন্টারনেটে সার্চ দিয়ে থাকে।

একটি বিষয় পরিষ্কার করা দরকার যে, আপনার সিমটিকে আপনি খুব সহজেই চেক দিয়ে তার বর্তমান স্ট্যাটাস সম্পর্কে জানতে পারবেন এবং সিমটিকে কিছু কাজ করার মাধ্যমে gp 4g তে ট্রান্সপারও করতে সক্ষম হবেন কিন্তু gp 4g active code ব্যবহারের মাধ্যমে সিমটিকে কোনো ক্রমেই ৪জিতে নিতে পারবেন না। এর জন্য আপনাকে বেশ কয়েকটি কাজ করতে হবে। যা সহজেই সিমটিকে 4g তে রিপ্লেস করতে সহয়াতা করবে। চলুন তাহলে ক্রমান্বয়ে স্টেপগুলো জেনে নেওয়া যাক।

GP 4g Check Code

GP 4g Check Code

আপনি যদি পূর্বে জিপি সিম রেজিস্ট্রেশন করে এখন অবধি ব্যবহার করে থাকেন এবং বোঝতে সক্ষম হোননি যে আপনার সিমটি আধতে ৪জি কি-না, তাহলে আপনি আপনার gp সিমটিকে খুব সহজেই একটি টেস্ট করতে পারেন। এর জন্য প্রথমে আপনাকে এখানে ক্লিক করে গ্রামীণফোনের মূল বা রুট ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এরপর সেখানে গিয়ে তাদের টার্মস এন্ড কন্ডিশনগুলো ভালোভাবে পড়ে সিমটির বর্তমান স্ট্যাটাস সম্পর্কে জেনে নিতে পারেন। কিভাবে চেক করবেন আপনার জিপি সিমটি ৪জি কি-না? How can you check your GP SIM status? নিম্নের স্টেপগুলো অনুসরণ করুণ-

  • প্রথমে এখানে দেওয়া লিংকে ক্লিক করে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে – GP official Websiite চলে যান।
  • এরপর তাদের টার্মস এন্ড কন্ডিশনগুলো ভালোভাবে রিড করে নাম্বার চেকিং অপশানে চলে যান।
  • এবার খালি ঘরে আপনার বর্তমানে ব্যবহৃত জিপি সিম নাম্বারটি বসান।
  • নাম্বার টাইপের পর এবার Check now বাটনে ক্লিক করুণ।

ব্যাস, আপনার কাজ এতোটুকুই। এবার আপনি সামান্য কয়েক সেকেন্ড ওয়েট করুণ তাদের রিপ্লাই মেসেজের জন্য। সাথে সাথেই জিপি কোম্পানি থেকে আপনাকে আপনার সিমের বর্তমান স্ট্যাটাস একটি ম্যাসেজ শো এর মাধ্যমে জানিয়ে দিবে।

যদি দেখেন “Congratulations! Your gp SIM is 4G ready” মেসেজটি শো করছে, তাহলে বুঝে নিবেন, আপনার সিমটি বর্তমানে gp 4g তে রয়েছে। আর যদি দেখন “Your SIM does not support 4G” অথব “Replace your SIM to 4G and get Free 6.5GB 4G Internet (7 days validity)…” এরকম মেসেজ শো করছে, তাহলে বুঝে নিবেন আপনার সিমটি বর্তমানে ৪জির আন্ডারে নয়। আপনাকে সিমটি ৪জিতে ট্রান্সপার করে নিতে হবে। আলোচনার ধারাবাহিকতায় এখন প্রশ্ন আসতে পারে যে, কিভাবে আমার সিমটিকে ৪জি তে কনভার্ট করে নিতে পারি? হ্যাঁ, এই বিষয়ে আমাদের সম্পর্ণ একটি সঠিক গাইডলাইন রয়েছে। আপনি জিপি সিম 4g করার সঠিক নিয়ম সম্পর্কে আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারেন। যাইহোক, চলুন জেনে নেওয়া যাক gp 4g active code কোড সম্পর্কে।

GP 4g active code in 2022

GP 4g active code in 2022-2023

গ্রামীণফোন কর্তৃপক্ষ ইতিমধ্যে তাদের ব্যবহারকারীদের সন্তুষ্টি অর্জন ও সুবিধা দিতে নানা রকম পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে অন্যতম একটি হলো ব্যবহারকারীরা যাতে খুব সহজেই তাদের সিমটিকে 2g or 3g থেকে খুব সহজেই 4g তে রিপ্লেস করতে পারে, সে সার্ভিসটি প্রোভাইড করা। আর এতে তাঁরা সফলও। আপনি যদি এমন কেউ হোন যে, নতুন একটি গ্রামীণফোন সিম – New Grameenphone SIM Registration রেজিস্ট্রেশন করেছেন আর চাচ্ছেন যে gp 4g active code দ্ধারা সিমটিকে ৪জিতে রিপ্লেস করে নিবেন, তাহলে আপনার কোনো রকম কষ্ট করার দরকার নেই। আপনার সিম ইতিমধ্যে অটোমেটিক ৪জিতে কনভার্ট হয়ে গিয়েছে।

আর আপনি যদি সে হোন, যে পূর্বে রেজিস্ট্রেশন করা ৩জি অথবা ৩জি সিমটিকে বর্তমানে ৪জি তে রিপ্লেস করতে চাচ্ছেন, তাহলে আপনার জন্য আমাদের সাজেস্ট করা আর্টিকেলটি। উপরের লিংকটিতে ক্লিক করে চট করে পড়ে ফেলুন আমাদের পূর্বের আর্টিকেলটি। উক্ত আর্টিকেলে আমরা আলোচনা করেছি যে, কিভাবে একজন জিপি গ্রাহক বা ব্যবহারকারী খুব সহজেই তার গ্রামীণফোন সিমটিকে অন্য সকল নেটওয়ার্ক থেকে খুব সহজেই ৪জিতে রিপ্লেস করতে পারে।

মূলত এটাই ছিল আজকের আর্টিকেল তথা gp 4g active code সম্পর্কে। সত্যিকার অর্থে গ্রামীণফোন কর্তৃপক্ষ তাদের সিমগুলোকে অন্যসকল নেটওয়ার্কে রিপ্লেস করানোর জন্য gp 4g active code চালু করেনি। বরং তারা বিকল্প একটি সুন্দর ও স্বচ্ছ উপায় বা পদ্ধতি তাদের ব্যবহারকারীদের জন্য রেখেছে। আর সে সম্পর্কে বিস্তারিত পড়ে আসুন উপরের লিংকে ক্লিক করে।

GP 4g active code নিয়ে শেষ কথা

gp 4g active code নিয়ে শেষ কথা

সাধারণত gp 4g active code নিয়ে উপরের আলোচনা থেকেই আশা করি একজন জিপি ইউজার খুব ভালোভাবেই জেনে গেছে। গ্রামীণফোন কর্তৃপক্ষ তাদের সার্ভিসের শুরু থেকে এখন অবধি চাচ্ছে, তাদের ইউজারদেরকে স্বচ্ছ একটি সার্ভিস প্রোভাইড করতে। আর এতে করে ধারাবাহিকভাবে তাদেরকে অনেকগুলো সিদ্ধান্ত নিতে হয়েছে এবং চালু করতে হয়েছে নানা রকমের সার্ভিস। এর মধ্যে অন্যতম হলো জিপি ৪জি সিমে রিপ্লেসমেন্ট। বিশ্বের সাথে তাল মিলিয়ে নিজেদেরকে আপডেট রাখাই হলো গ্রামীণফোনের মূল লক্ষ্য। আর সে কারণেই gp 4g active code কিংবা তাদের সার্ভিস সেন্টারের মাধ্যমে সেই ৩জি কিংবা ২জি সিমটিকে ৪জি তে কনভার্ট করতে সহায়তা করে যাচ্ছে। সর্বপরি, আজকের আর্টিকেলটি দ্ধারা আশা করি একজন জিপি ইউজার gp 4g active code কিংবা কিভাবে তাঁর ব্যবহৃত গ্রামীণফোনটিকে তথা সিমটিকে ৪জিতে রিপ্লেস করতে পারে, সে সম্পর্কে বাহ্যিক একটি সঠিক ধারণা পেয়েছে এবং উপকৃত হয়েছে।

GP 4g active code নিয়ে প্রশ্ন-উত্তর

gp 4g active code ব্যবহার করে সিম ৪জি তে রিপ্লেস করা যায়?

এর উত্তর হলো না। গ্রামীণফোন তাদের ব্যবহারকারীদের জন্য সার্ভিস সেন্টারের মাধ্যমে উক্ত সেবাটি দিয়ে থাকে। তাই গ্রামীণফোন সিমটিকে ৪জিতে রিপ্লেস করতে আপনাকে স্ব-শরীরে তাদের কাস্টমার কেয়ারে যেতে হবে।

জিপি নুতন সিমে কি ৪জি চালু করতে হবে?

না। জিপি নতুন সিমে কোনো রকম সমস্যা ফেস করলে, তখনই আপনাকে নিকটস্থ যেকোনো একটি গ্রামীণফোন কাস্টমার কেয়ারে যেতে হবে। অন্যথায় নতুন জিপি সিমে অটোমেটিক ৪জি ইন্টারনেট তথা নেটওয়ার্ক চালু হয়ে যাবে।

GP 4g active code সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

Leave a Comment