খতমে তাসমিয়া পড়ার নিয়ম ও ফজিলত সমূহ

খতমে তাসমিয়া পড়ার নিয়ম

খতমে তাসমিয়া পড়ার নিয়ম এবং ফজিলত সম্পর্কে জানার পূর্বে এর সম্পর্কে সংক্ষিপ্ত কিছু ধারণা নেওয়া প্রত্যেক পাঠকের উচিত। তাসমিয়া শব্দের অর্থ কি? তাসমিয়া শব্দের অর্থ হচ্ছে কোনো কিছুর নাম করণ করা। এখন আমরা মুসলিমরা সাধারণত প্রতি কাজের শুরুতে মহান আল্লাহ তা’আলার নাম নিয়ে শুরু করি। অর্থাৎ প্রতিটি কাজের শুরুতে আমরা

দুই অক্ষর দিয়ে মেয়েদের ইসলামিক নাম – র, ন, ম, স বর্ণ দিয়ে নাম

দুই অক্ষর দিয়ে মেয়েদের ইসলামিক নাম

দুই অক্ষর দিয়ে মেয়েদের ইসলামিক নাম তথা দুই বর্ণ দিয়ে ইসলামিক নামগুলোর একটি তালিকা আজকের আর্টিকেলের মাধ্যমে তুলে ধরা হবে। একটি সুন্দর ও সাবলীল নাম মানুষের মধ্যে আচরণগত, বাহ্যিক বৈচিত্র্য নিয়ে আসে। আর সাধারণত মুসলিম পরিবারে জন্ম নেওয়া মেয়ে শিশুর নাম রাখার ক্ষেত্রে একটি সুন্দর ও অর্থবহ ইসলামিক নাম রাখবেন, এটাই কাম্য।

ইসলামিক কষ্টের এস এম এস

ইসলামিক কষ্টের এস এম এস

ইসলামিক কষ্টের এসএমএস বা দুঃখ-বেদনার এসএমএস নিয়ে বর্তমানে ইন্টারনেটে প্রচুর পরিমাণে সার্চ হয়ে থাকে। যে বিধায় আজকের আর্টিকেলে আমরা ৭০-৮০+ ইসলামিক কষ্ট, বেদনা, দুঃখের এসএমএস তুলে ধরেছি। যেগুলো আপনারা ফেজবুক সহ অন্য সকল প্লাটফর্মগুলোতে ব্যবহার করতে পারেন।

ইমামের পিছনে নামাজ পড়ার নিয়ম – জামায়াতে নামাজ পড়ার নিয়ম

ইমামের পিছনে নামাজ পড়ার নিয়ম

তাহলে জামায়াতে নামাজ পড়ার ফজিলত কি? জামায়াতে নামাজ পড়ার ফজিলত হলো ১ রাকাত নামাজে ২৭ গুণ সোওয়াব লাভ করা যায়। তাহলে এতোক্ষণে আমরা বোঝতে পেরেছি যে, জামায়াতে তথা ইমামের পিছনে নামাজ পড়ার ফজিলত কেমন। এবার চলুন ক্রমান্বয়ে জেনে নেওয়া যাক জামায়াতে তথা ইমামের পিছনে নামাজ পড়ার নিয়ম সম্পর্কে।

সুন্নত নামাজ পড়ার নিয়ম – ফজর থেকে এশার নামাজের সুন্নত

সুন্নত নামাজ পড়ার নিয়ম

সুন্নত নামাজ পড়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানার পূর্বে চলুন নমাজ নিয়ে কয়েক লাইন জানা যাক। নামাজ বা সালাত যা ইসলামের গুরুত্বপূর্ণ ৫টি স্তম্বের মধ্যে অন্যতম একটি। এটি হলো ইসলামের ৫টি স্তম্বের মধ্যে দ্ধিতীয়তম। মুসলিমদের নিকট সালাত অত্যাধিক পবিত্র একটি ইবাদত এবং দোয়া কবুলের অন্যতম একটি উপায় হলো নামাজ। মহান আল্লাহ তা’আলা প্রত্যেক মুসলিমদের (নাবালক হতে শুরু করে মৃত্যু) জন্য নামাজকে ফরজ করেছে।

As subhu bada min lyrics in bangla – আসসুবহু বাদা মিন তা’য়াল আতিহী লিরিক্স

As subhu bada min lyrics in bangla

as subhu bada min lyrics in bangla জানতে আমাদের মধ্যে অনেকে চায়। আর তারই ধারাবাহিকতায় আজকে আমরা জানার চেষ্টা করবো assubhu bada lyrics সম্পর্কে। যাইহোক, যেহেতু এটি একটি গজলও বটে, সে দৃষ্টিকোণ থেকে আমাদের মধ্যে অনেকেই এই সম্পর্কে বিস্তারিত জানতে চায় আবার কেউ বা শুধুমাত্র আসসুবহু বাদা মিন তা’য়াল আতিহী লিরিক্স সম্পর্কেই জানতে চায়। তাহলে চলুন আপনার সার্চকৃত as subhu bada min lyrics in bangla পড়া যাক।

তেরে সদকে মে আকা গজল লিরিক্স

তেরে সদকে মে আকা গজল লিরিক্স

তেরে সদকে মে আকা গজল লিরিক্স নিয়ে বিস্তারিত অনেকে জানতে চায় আবার কেউ বা এর বাংলা ও ইংলিশ উভয় লিরিক্স চায়। তাই সামগ্রিকভাবে আজকে আমরা প্রথমে বাংলায় তেরে সদকে মে আকা গজল লিরিক্স শিখবো এবং এরপর ক্রমান্বয়ে বাংলিশে গজলের লিরিক্সটি শিখবো। তাহলে চলুন জেনে নেওয়া যাক তেরে সদকে মে আকা গজল লিরিক্সটি।

আউয়াবিন নামাজের ফজিলত ও প্রচলিত কিছু প্রশ্ন-উত্তর

আউয়াবিন নামাজের ফজিলত

আউয়াবিন নামাজের ফজিলত কি? কিভাবে আউয়াবিন নামাজ পড়তে হয়? আওয়াবিন নামাজ সুন্নত না নফল? এটি কত রাকাত? এরকম অনেক প্রশ্ন রয়েছে আউয়াবিন নামাজকে ঘিরে। যাইহোক, আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা একম যে যে প্রশ্নগুলো প্রচলিত রয়েছে, সেগুলো কাভার করার চেষ্টা করবো।