রবি এস এম এস চেক কোড সমূহ ২০২২

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

রবি এসএমএস চেক
রবি এসএমএস চেক

রবি এসএমএস চেক কোড – Robi SMS check code কেন প্রয়োজন হয় একজন রবি ইজারের? বর্তমান প্রযুক্তির যোগে যদিও বিষয়টি নগন্য-সরূপ, তবে অবশ্যই একটি বিষয় আমাদের মনে রাখা উচিত যে, কিছু বিশেষ জিনিস মাথায় রেখে এবং প্রাইভেসি সিক্রেট রাখতে মোবাইল এসএমএস এর বিকল্প অন্য কোনটি নেই।

ব্যবসায়ী হতে স্টুডেন্ট প্রায় সকলেরই বর্তমানে বাংলাদেশ সরকার অনুমদিত যেকোনো একটি সিম ব্যবহার করছে। ঠিক একইভাবে যারা যারা রবি সিম ব্যবহার করছে,তাদের অধিকাংশের মাঝে মাঝে এসএমএস অফার – SMS Offer কিংবা এসএমএস চেক করার প্রয়োজন বোধ হতে পারে। যদিও বর্তমানে সিম গ্রাহকগণ এসএমএস তেমন পূর্বের মতো ব্যবহার করে না। তবে বর্তমানেও সংখ্যাটা যে নগন্যা, তাও কিন্তু নয়। যাইহোক, রবি গ্রাহকদের উপর ভিত্তি করেই আজকের আমাদের এই রবি এসএমএস চেক এর আর্টিকেলটি। আলোচনা বিলম্ব না করে, চলুন যানা যাক রবি এসএমএস চেক কোড সম্পর্কে।

রবি এসএমএস চেক কোড

রবি এসএমএস চেক কোড

রবি কর্তৃপক্ষ তাদের গ্রাহকদের জন্য অনেকগুলো সুযোগ সুবিধা তৈরি করে রেখেছে। এর মধ্যে অন্যতম একটি হলো একাধিক রবি এসএমএস চেক কোড । অর্থাৎ একটি কিংবা দুটি নয়। তাদের তৈরি করা ৪টি এসএমএস চেক কোডের যেকোনো একটি দিয়েই গ্রাহক কিংবা ব্যবহারকারী তাঁর সিমে থাকা অবশিষ্ট এসএমএস দেখতে পারবে। তাহলে এখন পাঠকদের মনে প্রশ্ন আসতে পারে যে, কিভাবে একজন রবি ইউজার বা ব্যবহারকারী তাঁর সিমে থাকা এসএমএস চেক দিতে পারে। অবশ্যই কোড ডায়ালের মাধ্যমে। কিন্তু কোন কোড ডায়াল করে এসএমএস চেক দিতে পারবে? তাহলে চলুন, জানা যাক রবি এসএমএস চেক কোডগুলো-

  • রবি এসএমএস চেক কোড প্রথমটি হলো *২২২*১০#
  • রবি এসএমএস চেক কোড দ্ধিতীয়টি হলো *২২২*১১#
  • রবি এসএমএস চেক কোড তৃতীয়টি হলো *২২২*১২#
  • রবি এসএমএস চেক কোড চতুর্থটি হলো *২২২*২০#

উপরে উল্লেখিত যেকোনো একটি কোড ডায়াল করার মাধ্যমে একজন রবি সিম ব্যবহারকারী খুব সহজেই দেখতে পারবে যে, তার একাউন্টে অবশিষ্ট কতগুলো এর এসএমএস বাকি রয়েছে বা আছে। এখন কিভাবে ডায়াল করবেন কিংবা উক্ত কোডগুলো ব্যবহারবিধি অবশ্যই আপনারা জানেন। সুতরাং বর্তমানে আপনি আপনার রবি সিমের একাউন্টে থাকা এসএমএসগুলো উল্লেখিত কোডগুলোর যেকোনো একটি ব্যবহারের মাধমে জানতে পারেন।

রবি এস এম এস চেক নিয়ে শেষ কথা

রবি এস এম এস চেক নিয়ে শেষ কথা

আমাদের দৈনন্দিন প্রয়োজনে মাঝে মাঝে অনেকের এসএমএস ব্যবহার করে যোগাযোগ অক্ষুণ্ণ রাখতে হয়। আর এর জন্য প্রথমে আমাদেরকে রবি কোম্পানি হতে প্রয়োজনীয় যথেষ্ট পরিমাণ এসএমএস এর প্যাকেজ ক্রয় করে নিতে হয় অথবা রবি কম্ভো-প্যাকেজ Robi Combo Package কিনে নিতে হয়। কিন্তু সমস্যা তৈরি হয় কখন? ধরুণ আপনি ১০০ এসএমএস প্যাকেজটি রবি কোম্পানি buy sms from Robi Company থেকে নিয়েছেন। এখন প্রয়োজনবোধে নিয়মিত এসএমএসগুলো ব্যবহার করেছেন। এমনিতে আপনার রবি সিমের একাউন্টে ৫০ টাকা রয়েছে। এখন আপনি জানেন না যে ১০০ এসএমএস এর মধ্যে বর্তমানে ব্যবহারযোগ্য আর কতটি এসএমএস রয়েছে। এমতোবস্থায় আপনি না জেনে ক্রমাগত কাউকে এসএমএস করে যাচ্ছেন। হঠাৎ দেখলেন যে, আপনার একাউন্টের ব্যালেন্স শেষ, এরকম ম্যাসেজ আসলো। তখন আপনি অবশ্যই বিষ্মিত হবেন! কেননা আপনার কাঙ্খিত ক্রয় করা এসএমএস গুলো ব্যবহার করে আপনি অতিরিক্ত আরো এসএমএস ব্যবহার করেছেন। আর সেগুলোর জন্য কোম্পানি আপনার একাউন্ট থেকে সেই অতিরিক্ত ম্যাসেজের জন্য অতিরিক্ত টাকা নিয়েছে। কিন্তু আপনি যদি কোড ডায়াল কিংবা রবি অ্যাপস এর মাধ্যমে এসএমএস চেক করা জানতেন, তাহলে অবশ্যই উক্ত সমস্যা এড়িয়ে যেতে পারতেন। ঠিক ‍উক্ত কারনেই আজকের আর্টিকেলে আমরা রবি এসএমএস চেক কোডগুলোকে তুলে ধরেছি। আশা করি আজকের আর্টিকেল দ্ধারা বিশেষ করে রবি ব্যবহারকারীরা বেশ ভালোভাবে উপকৃত হতে পারবে।

রবি এসএমএস চেক কোড নিয়ে প্রশ্ন-উত্তর

রবি কোডগুলো ব্যবহার করে এসএমএস ক্রয় করতে পারবো?

মূলত এর উত্তর হলো না। কেননা এখানে উল্লেখিত কোডগুলো দ্ধারা আপনি শুধু মাত্র রবি এসএমএস চেক করতে পারবেন। এস এম এস কিনবো কিভাবে তথা এর উত্তর হলো এসএমএস ক্রয় করার নির্দিষ্ট কোড ডায়াল করে।

কিভাবে রবি এসএমএস ব্যালেন্স চেক করবেন?

উপরে উল্লেখিত ৪টি কোডের যেকোনো একটি কোড ব্যবহার করে রবি এসএমএস ব্যালেন্স চেক করতে পারবেন।

রবি এসএমএস চেক সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

Leave a Comment