ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩

ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী
BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

ধুমকেতু এক্সপ্রেস ট্রেন হচ্ছে বাংলাদেশ রেলওয়ে পরিচালিত একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি ঢাকার কমলাপুর রেল স্টেশন থেকে উত্তরবঙ্গের জেলা রাজশাহীতে চলাচল করে থাকে। সপ্তাহে ছয় দিন এই ট্রেনটি কমলাপুর রেলস্টেশন থেকে রাজশাহীতে ছেড়ে যায়। প্রতিদিন অনেক যাত্রীগণ এই ট্রেনে ভ্রমণ করে থাকে। ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের ভ্রমন করতে হলে শুরুতেই সকল যাত্রীকে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকাটি অবশ্যই জেনে নিতে হবে।

অনেকেই ইন্টারনেটে এই আন্তঃনগর ট্রেনের সময়সূচী ও ভাড়া সম্পর্কে জানতে ইচ্ছুক হয়ে থাকে। তাই আজকের এই পোস্টে আমি আপনার সাথে ধুমকেত এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও পূর্ণাঙ্গার তালিকাটি শেয়ার করব। এছাড়াও আজকের এই প্রশ্নের মাধ্যমে আপনি ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন। সুতরাং আপনি যদি রাজশাহী গামী একজন ট্রেনের যাত্রী হয়ে থাকেন তাহলে সম্পূর্ণ পোস্টটি করার অনুরোধ রইলো।

ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

অনেক সম্মানিত যাত্রীগণ প্রায় প্রতিদিনই ধুমকেত এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে রাজশাহীতে যাতায়াত করে থাকে। এ কারণেই তাদেরকে সর্বপ্রথম এর সময়সূচি সম্পর্কে জানতে হয়। অনেক যাত্রী এই সময়সূচি ইন্টারনেটে খুঁজে থাকে। তাই এখন আমি আপনার সাথে এ ট্রেনের বিস্তারিত সময়সূচী শেয়ার করব।

এক্সপ্রেস ট্রেনটি বৃহস্পতিবার ব্যতীত প্রতিদিন ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে রাজশাহীতে চলাচল করে। সকাল ছয়টার সময় ঢাকার কমলাপুর রেল স্টেশন থেকে ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায় এবং সকাল ১১:৪০ মিনিটে রাজশাহী রেজিস্ট্রেশনে পৌঁছায়। পুনরায় আবার একই ট্রেন টি আর রাত ১১ টা ২০ মিনিটে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে এবং পরের দিন ভোর ৪:৪৫ মিনিটে ঢাকার কমলাপুর রেলস্টেশনে পৌঁছায়।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু রাজশাহী বৃহস্পতিবার ০৬ঃ০০ ১১ঃ৪০
রাজশাহী টু ঢাকা বুধবার ২৩ঃ২০ ০৪ঃ৪৫

ধূমকেতু এক্সপ্রেস ভাড়ার তালিকা

এতক্ষণ আমরা ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সময়সূচি সম্পর্কে জেনেছি। এ পর্যায়ে এই ট্রেনের আরেকটি গুরুত্বপূর্ণ তথ্য তা হচ্ছে এক্সপ্রেস ভাড়া তালিকা জানবো। যেহেতু এটি একটি আন্তঃনগর ট্রেন সেহেতু ট্রেনে বেশ কয়েক ধরনের সিট রয়েছে। সিট ভেদে এ ট্রেনের ভাড়া তালিকাটিও কম বেশি হয়ে থাকে। এ ট্রেনে শোভন চেয়ার, প্রথম সিট, এস এস সিট ও এসি বার্থ সিট রয়েছে। ভাড়ার তালিকা টি সম্পূর্ণ পেতে চাইলে নিচের টেবিলটি অনুসরণ করতে পারেন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ৩৪০ টাকা
প্রথম সিট ৫৭০ টাকা
এসি সিট ৬৮০ টাকা
এসি বার্থ ১০২০ টাকা

ধুমকেতু এক্সপ্রেস ট্রেন কোথায় কোথায় থামে

ধুমকেত এক্সপ্রেস ট্রেন ঢাকার কমলাপুর থেকে রাজশাহী চলাচল করার সময় দীর্ঘ যাত্রায় মাঝপথে বেশ কয়েকটি স্টেশনে যাত্রা বিরতি নিয়ে থাকে। অনেক সম্মানিত যাত্রীগণ ধুমকেতু এক্সপ্রেস ট্রেন কোথায় কোথায় থামে বা কোন কোন স্টেশনে যাত্রা বিরতি নিয়ে থাকে তা জানতে চায়। আপনি যদি এই ট্রেনের যাত্রা বিরতি সম্পর্কে জানতে ইচ্ছে করে থাকেন তাহলে নিচের টেবিলটি অনুসরণ করতে পারেন। নিচের টেবিলে ট্রেনের যাত্রাবাড়ি স্টেশন সময়সহ শেয়ার করা হয়েছে।

স্টেশনের নাম ঢাকা থেকে  (৭৬৯) রাজশাহী থেকে (৭৭০)
বিমানবন্দর ০৬ঃ২৭ ০৪ঃ০৭
জয়দেবপুর ০৬ঃ৫৭ ০৩ঃ৪০
টাঙ্গাইল ০৭ঃ৫৫
বঙ্গবন্ধু সেতু পূর্ব ০৮ঃ১৭ ০২ঃ২১
শ,এম,ম,আলী ০৮ঃ৫৪ ০১ঃ৩৮
জামতেল ০৯ঃ০৫
উল্লাপাড়া ০৯ঃ১৯
বড়াল্ব্রীজ ০৯ঃ৪৬ ০০ঃ৫৯
চাট্মোহর ১০ঃ৩ ০০ঃ৪৩
ঈশ্বরদী ১০ঃ২৫
আব্দুলাপুর ১০ঃ৪১ ০০ঃ০১
আড়ানী ১০ঃ৫৫

ধুমকেতু এক্সপ্রেস ট্রেন সম্পর্কিত কিছু তথ্য

যে সকল যাত্রীগণ ঢাকা থেকে রাজশাহীতে যাতায়াত করে অথবা রাজশাহী থেকে ঢাকায় যাতায়াত করে থাকে তাদের জন্য ধুমকেত এক্সপ্রেস একটি গুরুত্বপূর্ণ ট্রেন। আপনি যদি এই ট্রেনের একজন যাত্রী হয়ে থাকেন সম্পর্কিত কিছু তথ্য জেনে রাখা হলো। তাহলে চলুন সম্পর্কিত কিছু তথ্য জেনে নেওয়া যায়।

  • পরিষেবা ধরনঃ আন্তঃনগর ট্রেন
  • রেল নংঃ ৭৬৯/৭৭০
  • বিরতি স্টেশনঃ ১২ টি
  • প্রথম পরিষেবাঃ ০৪ অক্টোবর ২০০৭
  • যাত্রার গড় সময়ঃ ৬ ঘণ্টা ২৫ মিনিট
  • এসি স্লীপার কোচঃ ২ টি
  • এসি চেয়ার কোচঃ ২ টি
  • নন এসি চেয়ার কোচঃ ১০ টি
  • পাওয়ার, গার্ডব্রেক এবং লাগেজ ক্যারিয়ার সংযুক্ত কোচঃ ২ টি
  • গাড়ির মোট লোডঃ ১৬/৩২

সর্বশেষ কথা

আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে ধুমকেত এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি ইতিমধ্যেই আপনি এই পোষ্টের মাধ্যমে এই ট্রেন সম্পর্কিত বেশ গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানতে পেরেছেন। এর সাথে সাথে ধূমকেত এক্সপ্রেস ট্রেনের ভাড়া এবং সময়সূচী সহ ট্রেনটি কবে বন্ধ থাকে তাও জানতে পেরেছেন। আশা করি এই পোস্টটি আপনার অনেক ভালো লেগেছে। সুতরাং পোস্টটি সকলের সাথে শেয়ার করার অনুরোধ রইলো।

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

About E-Haq

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

View all posts by E-Haq →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *