অনলাইনে ওমান ভিসা চেক করার নিয়ম ২০২৩

অনলাইনে ওমান ভিসা চেক করার নিয়ম
BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

ওমান ভিসা চেক করার নিয়ম আজকের পোস্টে ধাপে ধাপে দেখানো হয়েছে। এই পোস্টে আমরা আপনাদের কে আপনার পাসপোর্ট বা ভিসা নাম্বার দিয়ে খুব সহজে যেভাবে ওমানের ভিসা চকে করবেন তা বিস্তারিত দেখিয়েছি। আপনারা এখন দেশ ভ্রমণের জন্য ভিসা নিয়ে আর প্রতারিত হবেন না। এখন ঘরে বসেই নিজ দেশ থেকে বিভিন্ন দশের পাশাপাশি ওমানের ভিসা চেক করতে পারবেন অনলাইন থেকে।

আপনারা অনেকে হয়তো জানেন না কিভাবে অনলাইনে ভিসা চেক করতে হয়। অনলাইনে পাসপোর্ট নাম্বার দিয়ে বা ওমান ভিসা চেক বই পাসপোর্ট নম্বর দিয়ে ভিসা চেক করার জিন্য ওমানের সরকারি ওয়েবসাইট ব্যবহার করতে হবে। এই পোস্টে তাদের ওয়েবসাইট ব্যবহার করে ধাপে ধাপে পিকচার সহ কারে ভিসা চেক করে দেখানো আছে। আপনারা নিচে থেকে ভিসা চেক করার নিয়ম গুলো মনোযোগ দিয়ে দেখুন। তো চলুন আজকের পোস্ট টি শুরু করা যাক।

ওমান ভিসা চেক

আগে অনেক মানুষ ভিসা নিয়ে প্রতারিত হয়েছে। অনলাইন ব্যবস্থা না থাকায় তারা নিজেদের ভিসা যাচাই করতে পারেনি। কিন্তু এখন আপনারা যেকোনো স্থান থেকে যেকোনো দেশের ভিসা অনলাইনে চেক করতে পারবেন। বর্তমান সময়ে আপনি বাংলাদেশ থেকে বা বিশ্বের যেকোনো স্থান থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে আপনার ভিসা টি যাচাই করে নিতে পারবেন। নিচে আপনাদের কে বিস্তারিত ভাবে ভিসা চেক করার নিয়ম দেখানো হয়েছে।

ওমান ভিসা চেকিং করতে যা প্রয়োজন

অনলাইন থেকে ওমানের ভিসা চেক করতে হলে আপনাকে কিছু গুরুত্বপূর্ণ জিনিস প্রয়োজন হবে। যে জিনিসগুলোর সাহায্যে আপনি ওমান ভিসা চেক করতে পারবেন। তাহলে আসুন জেনে নেই ওমান ভিসা চেকিং করতে কি কি জিনিসপত্র প্রয়োজন।

  • মোবাইল অথবা কম্পিউটার/ল্যাপটপ(ইন্টারনেট কানেকশন থাকতে হবে)
  • https://evisa.rop.gov.om এই ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
  • Visa Application Number
  • Travel document Number /Passport Number

ওমান ভিসা চেক করার নিয়ম অনলাইনে

আপনারা এখন কোন প্রকার ক্লান্তি ছারাই ভিসা চেক করতে পারবেন খুব সহজে। এজন্য আপনাকে অনলাইনের সহায়তা নিতে হবে। অনলাইনে ওমানের সরকারি ওয়েব সাইটে প্রবেশ করে পাসপোর্ট বা ভিসা নাম্বার দিয়ে ভিসা চকে করতেও পারবেন। আপনারা evisa.rop.gov.om ওয়েব সাইট থেকে ওমান ভিসা চেক করতে পারবেন। নিচে থেকে সম্পূর্ণ পদ্ধতি টি দেখেনিন।

ওমান ভিসা চেক বই পাসপোর্ট নম্বর দিয়ে

ভিসা চেক করার জন্য আপনাদের কিছু তথ্য লাগবে। তাহলে অনলাইন থেকে ভিসা চেক করতে পারবেন। আশা করছি এই তথ্য গুলো আপনাদের কাছে আছে। ওমান ভিসা চেক করার জন্য প্রথমে গুগলে প্রবেশ করুন। তাদের অফিশিয়াল ওয়েব সাইট টি সার্চ করুন এবং ভিতরে প্রবেশ করুন।

০১। ভিসা চেক করার জন্য যা লাগবে Visa Application Number/ Travel Document Number (Passport Number)

০২। গুগলে evisa.rop.gov.om অথবা oman visa check লিখে সারছ দিন। তারপর প্রথম ওয়েব সাইটে প্রবেশ করুন।

০৩। Visa Application Number টি ইংরেজিতে লিখুন ।

০৪। Travel Document Number বা আপনার পাসপোর্ট নাম্বার লিখুন।

০৫। Select Document’s Nationality তে পাসপোর্টের দেশের নাম অর্থাৎ Bangladesh সিলেক্ট করুন।

০৬। এখন একটি টext Verification কোড দেখতে পারবেন। সেটি বক্সে লিখে Search করুন।

০৭। এই ধাপ গুলো নির্ভুল ভাবে করতে পারলে আপনারা আপনাদের ভিসা চেক করতে পারবেন।

আপনারা এই ভেরিফিকেশন কোড টি বসিয়ে next এ ক্লিক করলে আপনার ভিসা সংক্রান্ত সকল ধরনের তথ্য সামনে চলে আসবে। এই তথ্য গুলো পিডিএফ ফাইলে সংগ্রহ করেনিতে পারবেন। এজন্য ওয়েবসাইট থেকে Status Approved দেখতে পারবেন সেখানে ক্লিক করুন। তারপর ডান পাশ থেকে Payment Receipt টি PDF ফাইল উপরের এরো চিহ্নে ক্লিক করে সংগ্রহ করে নিন।

ওমান ভিসা চেক করার সতর্কতা

ভিসা চেক করার সময় সতর্ক থাকতে হবে। কারণ আপনি যদি কোনো কিছু ভুল লিখে থাকেন তাহলে সেক্ষেত্রে ভিসা চেক করতে পারবেন না। পাসপোর্ট নম্বরের শুরুতে ইংরেজি বর্ণ (Letter) গুলো অবশ্যই লিখবেন। ভিসা চেক করার সময় তাড়া-হুড়া করবেন না। মোবাইল থেকে ওমান ভিসা চেকিং করলে প্রথম ভিসা চেক লিংকে সরাসরি ক্লিক করেই ভিজিট করতে পারেন।

অনলাইনে Oman ভিসা চেক করার সুবিধা

ভিসা চেক করার জন্য অনলাইন হচ্ছে একটি আস্থামূলক প্রতিষ্ঠান, যেখানে আপনরা প্রতারিত হবেন না। আর তাছাড়া এই অনলাইনে ওয়েবসাইট ব্যবহার করে ভিসা চেক করার মাধ্যমে আপনার কাজ টি অনেক দ্রুত হবে। এবং খুব কম সময়ের মধ্যে আপনার ভিসা সম্পর্কে যাবতীয় তথ্য জানতে পারবেন। আপনি নিজেই জানতে পারবেন আপনার ভিসার মেয়াদ কাল, ভিসা সঠিক আছে কিনা? বা আপনার ভিসাটি কোন ধরনের। তাই আপনারা বিদেশ ভ্রমণের আগে নিজের ভিসা চেক করেনিবেন অনলাইন থেকে।

ওমান যাওয়ার ভিসা সমূহ

বর্তমানে বাংলাদেশ থেকে ওমানে যাওয়ার বেশ কয়েক ধরনের ভিসা চালু রয়েছে। ভ্রমণ ভিসা থেকে শুরু করে স্টুডেন্ট ভিসা এবং ওয়ার্কিং ভিসার অনুমতি রয়েছে। অনেকে ইন্টারনেটে ওমান যাওয়ার ভিসা সমূহ কি কি তা জানতে চায়। তাই বর্তমানে যেসকল ভিসা চালু রয়েছে তার একটি তালিকা শেয়ার করা হয়েছে।

  • ওমান ওয়ার্কিং ভিসা।
  • ওমান স্টাডি ভিসা।
  • ওমান ফ্রি ভিসা।
  • ওমান কোম্পানি ভিসা।
  • ওমান ট্রাভেল ভিসা।

শেষ কথা

আমাদের সাথে শেষ পর্যন্ত থাকর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। পোস্ট সম্পর্কে আরও কিছু জানার থাকলে নিচের কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন। এই ভিসা টি মোবাইল অথবা পিসি তে একই নিয়ম অনুসরণ করতে হবে। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। এবং পোস্ট থেকে ওমান ভিসা চেক করার নিয়ম পাসপোর্ট নাম্বার দিয়ে তা জানতে পেরেছেন। এই রকম আরও ভাক্লো ভালো পোস্ট পেতে আমাদের সাথেই থাকবেন।

আরও দেখুনঃ

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক ভিসা চেক করার নিয়ম ২০২৩

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

About E-Haq

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

View all posts by E-Haq →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *