কোন মেহেদী সবচেয়ে ভালো? জেনে নিন ৫টি কার্যকারী মেহেদীর নাম

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

কোন মেহেদী সবচেয়ে ভালো
কোন মেহেদী সবচেয়ে ভালো

কোন মেহেদী সবচেয়ে ভালো কিংবা কার্যকারী, তা নির্ণয় করতে আমাদের ছোট-খাট একটি পরীক্ষা করা প্রয়োজন। যদিও ইতিপূর্বে মেহেদি ব্র্যান্ড ভালো-খারাপের উপর নির্ভর  করে অনেকগুলো পরীক্ষা চালিয়েছে বেশ কয়েকটি প্রতিষ্ঠান। তাদের পরীক্ষা এবং আমার নিজস্ব অভিজ্ঞতা থেকে আজকের আর্টিকেলে আমরা তেমন বেশ কয়েকটি বাংলাদেশের জনপ্রিয় মেহেদী ব্র্যান্ড নিয়ে আলোচনা করবো যেগুলো দ্ধারা আপনারা চমৎকার মেহেদি ডিজাইন ছবি আর্ট করতে পারবেন এবং সর্বশেষে একটি সিদ্ধান্তে পৌঁছাবো।

যতবার আমরা মেহেদি হাতে ডিজাইন করে থাকি, বেশিরভাগ সময়েই আমরা হাতের নাগালে যে মেহেদি ব্র্যান্ড পাই, সেটিই ব্যবহার করে থাকি। তবে আমাদের মধ্যে খুব কম সংখ্যক ব্যক্তিই রয়েছে, যারা কোন মেহেদী সবচেয়ে ভালো, তা নিয়ে চিন্তা করে। বাংলাদেশে বেশ কিছু মারাত্মক মেহেদি রয়েছে, যেগুলো ব্যভহারের পর হাত ও পায়ের ত্বকের বেশ ক্ষতি-সাধন করে। কোনো কোনো ক্ষেত্রে জাতীয় নিউজপত্রগুলোতে দেখা যায় যে, কারো হাতে ফুসকা তৈরি হয়েছে কিংবা এমন কিছু মারাত্মক ক্ষতি সাধন হয়েছে। তাই গাঢ় রঙ্গের পাশাপাশি ত্বকের জন্য কম ক্ষতি করে এমন মেহেদি আমাদেরকে নির্বাচন করতে হবে। যাইহোক, আজকের আর্টিকেলে আমরা মার্কেটে বা বাজারে পরিচিত এমন বেশ অনেকগুলো পরিচিত মেহেদী নিয়ে সামগ্রিকভাবে আলোচনা করবো, যা থেকে আমরা পরিস্কার একটি ধারণা পেতে পারি যে, কোন মেহেদী ব্র্যন্ডটি ব্যবহারের জন্য সার্বিকভাবে উপযোগী। বিলম্ব না করে চলুন মূল আলোচনায় প্রবেশ করি।

বাংলাদেশে কোন মেহেদি সবচেয়ে ভালো?

বাংলাদেশে কোন মেহেদি সবচেয়ে ভালো

বর্তমান ২০২৩ সালে এসে বাজারে বেশ অনেকগুলো মেহেদি জনপ্রিয় হয়ে উঠেছে। আর সেগুলোর ক্রেতার সংখ্যাও দিন দিন বাড়ছে। যাইহোক, আজকের আর্টিকেলে আমি এমন কোনো মেহেদির ব্র্যান্ড উল্লেখ করবো না, যেগুলো ইতিপূর্বে তাদের ব্র্যান্ড ভেল্যু হারিয়েছে এবং যা আমাদের ত্বকের জন্যও ক্ষতিকর। বাংলাদেশের বাজারে সবেচেয়ে ব্যবহৃত কিছু মেহেদীর নাম হলো- মমতাজ, লীজান, রাঙাপরী, স্মার্ট মেহেদি, শাহজাদী, আলমাস, কাভেরিসহ ইত্যাদি। সাধারণত টিউব ও কোণ আকারে এসব মেহেদি বাজারজাত করা হয়। এখন প্রশ্ন করতে পারে যে, উল্লেখিত মেহেদীগুলো মধ্যে কোন মেহেদী সবচেয়ে ভালো? বর্তমানে সবচেয়ে ভালো মেহেদী হলো- মমতাজ, লীজান, রাঙাপরী, স্মার্ট মেহেদি, শাহজাদী, আলমাস। এই মেহেদী ব্র্যান্ডগুলো দামে ও কার্যকারীতায় বেশ ভালো। পাশাপাশি এগুলো আমাদের ত্বকের জন্যও ক্ষতিকর নয়।

উপরে উল্লেখিত মেহেদিগুলো আপনারা খুব কমে বাজারে পাবেন। অ্যাভারেজ প্রত্যেকটি দাম পঞ্চাশ থেকে সত্তর-টাকার মধ্যে। পাশাপাশি উক্ত মেহেদিগুলো কার্যক্ষমতাও বেশ আকর্ষণীয়। আপনারা বিভিন্ন উৎসবে এগুলো ব্যবহার করে নিজেই ফলাফল পর্যবেক্ষণ করতে পারেন।

আমাদেরকে অনেকে মেসেজ করে বাজারের সবচেয়ে জনপ্রিয় সেরা ৫টি মেহেদীর নাম ও দাম শেয়ার করার করার জন্য। যে বিধায় উপরে পাঁচটিরও বেশি মেহেদি নাম তুলে ধরেছি। এখান হতে যেকোনো একটি নির্দ্ধায় পছন্দ করতে পারেন।

কোন মেহেদীর রং ভালো?

কোন মেহেদীর রং ভালো সেটা অনেক কিছুর উপর নির্ভর করে। যেমন- আমাদের হাতের ত্বক (তৈলাক্ত ত্বক, খসখসে ত্বক, স্বতেজ ত্বক সহ ইত্যাদি) ও চামড়ার প্রকৃতির ‍উপর। যাইহোক, তারপরও আমরা ভোক্তাদের থেকে অ্যাভারেজ একটি ধারণা গ্রহণ করতে পারি। যেমন রং এর ক্ষেত্রে সবচেয়ে ভালো মেহেদী হলো রাঙ্গাপরী। এরপরই স্থান পাবে স্মার্ট মেহেদী। আর যদি সাইড-ইফেক্ট বা পার্শ্বপ্রতিক্রিয়ার উপর ভিত্তি করে বলা হয় যে কোন মেহেদী ভালো, তাহলে এই ক্ষেত্রে কাবিরি মেহেদী সবার চেয়ে এগিয়ে। যদিও এই মেহেদীটি ইন্ডিয়ান এবং এর প্রাইজ রেঞ্জ চল্লিশ থেকে ষাট টাকার মধ্যে। আশা করি কোন মেহেদীর রং ভালো ও আমাদের জন্য ভালো হবে, সে সম্পর্কে বিস্তারিত একটি ধারণা পেয়েছেন।

কোন মেহেদী কিনবেন?

বস্তুত আপনার সামর্থ্য ও ত্বকের প্রকৃতির উপর নির্ভর করে যে আপনি কোন মেহেদী কিনবেন বা ক্রয় করবেন। দেশী ব্রান্ডগুলো সাথে যদি খাপ না খাওয়াতে পারেন, তবে বিদেশী বিভিন্ন ব্রান্ডের মেহেদীর নাম ও কার্যকারীতা সম্পর্কে জানুন। যেমন আমি এখানে কাবিরি মেহেদীর নাম উল্লেখ করেছি। যেটা মূলত একটি ইন্ডিয়ান কোম্পানি। অর্থাৎ কোন মেহেদী কিনবেন, সেটা সম্পর্কে আপনার চাহিদা, সামর্থ্য ও ত্বকের প্রকৃতির উপর নির্ভর করে। এসব কিছু বিবেচনা করেই মেহেদী ব্র্যান্ড নির্বাচন করতে হবে। তবে এখানে বিশেষ দ্রষ্টব্য যে, অবশ্যই আপনারা মেহেদির দেওয়ার নিয়ম কানুন মান্য করে হাত অথবা পায়ে ডিজাইন করবেন। এখানে উল্লেখ্য যে, উক্ত ব্র্যান্ডের মধ্যে কোনটিকেই আপনি চুলে মেহেদি হিসেবে ব্যবহার করতে পারবেন না। কেননা এগুলো মূলত ক্যামিকেল দ্ধারা তৈরি। তবে নখের রং গাঢ় কালো করার উপায় হিসেবে ব্যবহার করতে পারেন।

শেষ কথা

মেহেদী ক্রয় করার সময় আমাদের মনে সবচেয়ে বেশি যে ব্যাপারটি কনফিউশন তৈরি করে, সেটি হলো কোন মেহেদী সেবচেয়ে ভালো এবং কোন মেহেদী কিনবো। এই দুটি বিষয় যদিও একটি বিষয়ের সাথেই জড়িত কিন্তু প্রায় সময় আমরা দ্ধিধাগ্রস্তে পড়ে যাই। আর আপনাদের এই কষ্ট কিছুটা হলেও লাঘব করার প্রেক্ষিতেই আজকের আর্টিকেলে আমরা বেশ কয়েকটি জনপ্রিয় ও ভালো মেহেদীর নাম তুলে ধরেছি তালিকা আকারে। আশা করি, এখন হতে আপনারা আপনাদের চাহিদা অনুযায়ী বাজারের সবচেয়ে ভালো মেহেদীটাই পিক করতে সক্ষম হবেন। পাশাপাশি আর্টিকেলের সবগুলো পয়েন্ট মান্য করে একটি মেহেদী নির্বাচন করার চেষ্টা করবেন। তাহলে আপনিও জানতে ও বলতে পারবেন যে, কোন মেহেদী সবেচেয় ভালো ও কার্যকারী। মনোযোগ সহকারে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

Leave a Comment