ভালোবাসার ডাইরি (Valobashar Dairy) – নব প্রজন্মের কবিতা

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

ভালোবাসার ডাইরি
ভালোবাসার ডাইরি

ভালোবাসার ডাইরি যা বর্তমানে নব প্রজন্মের জনপ্রিয় একটি কবিতা। আর এই সম্পর্কে জানতে চেয়ে আমাদের মধ্যে অনেক পাঠক প্রচুর ‍পরিমাণ গুগলে সার্চ দিয়ে থাকে। যে বিধায় আজকের আর্টিকেলে আমরা ভালোবাসার ডাইরি নাম সেই কবিতাটি সম্পূর্ণ পড়ার চেষ্টা করবো। আমরা প্রতিনিয়ত এই যে ভালোবাসার কথা বলি, প্রকৃতপক্ষে ভালোবাসা আসলে কি? মানুষের স্নেহ-আদরের বহিঃপ্রকাশ হলো ভালোবাসা। একে আমরা নানা রকম অ্যাঙ্গেল থেকে নানা ভাবে ভাগ করে থাকি। যাইহোক, আলোচনা বিলম্বিত না করে চলুন তাহলে পড়া যাক ভালোবাসার ডাইরি তথা নব প্রজন্মের কবিতাটি। ( দুই তীরেসবাই তো সুখী হতে চায় বাংলা লিরিক্স পড়ুন )

ভালোবাসার ডাইরি কবিতা

তোমার ভালোবাসার অপেক্ষায়

মরুভূমি হয়ে আছি

তোমাকে তো বৃষ্টি হয়েই আসতে হবে।

আমার তনু মনকে ভেজাতে হবে নিমিষেই

তোমাতে ভিজবো বলেই আমার উপবাস।

তোমাকে সবটুকু চাই আমার

তোমার ভিতর বাহিরে

শুধুই আমার রাজত্ব ।

তোমার ইচ্ছেটাকে চাই আমার

সকল দ্বিধা দ্বন্দ্বের হোক অবসান,

সাইক্লোনের মতো ভালোবাসো আমায়

রাতটা তো রাতই থাক

দিনটাকেও রাত করে নাও।

তোমার সকালটা হবে আমার ইচ্ছেতে

ভালোবাসা হোক স্পর্শের অনুভবে

সকল নিয়মের অনিয়মে ।

তোমাকে এলেমেলো করে দেবো যখন তখন

তোমার জন্য হবো দমকা হাওয়া।

তুমি যখন হিমালয় হবে

আমি হবো আগ্নেয়গিরি

প্রতিটা মুহূর্তে চাই তোমায়

আমার অনুভবে অনুভূতিতে ।

ভালোবাসা হোক না একটু বেশি

তুমি না হয় বিরুক্তই হলে

একটু না হয় জোরই করলাম

ভালোবাসো আমায় তোমার ইচ্ছায় অনিচ্ছায় ।

আমার ভালোবাসার ডাইরির পাতায়

আমার ইচ্ছেরা কথা কয়।

তুমি পড়ে নিও সেই পাতা

বুঝে নিও সে কথা

এ ডাইরি শুধু তোমার জন্যই লেখা।

মূলত উপরের সম্পূর্ণ কবিতাটি ই হলো উল্লেখিত কবিতা তথা ভালোবাসার ডাইরি। আশা করি যারা যারা Valobashar Dairy লিখে ইন্টারনেটে সার্চ দিয়ে থাকেন, তারা খুব  সহজেই উক্ত কবিতাটি পড়ে ফেলবেন। ( এক সাগর রক্তের বিনিময় সহ কাক ডাকলে কি হয়, সে সম্পর্কে জানুন )

ভালোবাসার ডাইরি নিয়ে শেষ কথা

ভালোবাসার ডাইরি নিয়ে শেষ কথা

ভালোবাসা হলো এক পবিত্র জিনিস যা অনেকে বলে থাকে স্বর্গ থেকে আসে। মূলত ভালোবাসা হলো বিশেষ করে একটি মানবিক অনুভূতি এবং যা অতিরিক্ত স্নেহ ও ভালোবাসার আউটপুট হিসেবে কাজ করে। আর সেই প্রেক্ষিতে আমাদের মধ্যে অনেকে তার ভালোবাসার স্মৃতি তথা কাটানো দিন, মূহর্ত, সময় ইত্যাদি কিছু একটি ডাইরির মধ্যে লিখে রাখতে চায়। যে বিধায় উক্ত ডাইরিতে লিখা সমস্ত কিছুই এক সময় ভালোবাসার ডাইরি হিসেবে পরিগণিত হয়। আর এই কারণেই আমাদের মধ্যে অনেকসংখ্যক পাঠক ভালোবাসার ডাইরি সম্পর্কে জানতে চায়। তবে আজকের একটি কবিতার মাধ্যমে সেই ভালোবাসার ডাইরি সম্পর্কে কিছুটা হলেও পাঠককে অবগত করার চেষ্টা করা হয়েছে। ভালোবাসাকে কেন্দ্র করে পৃথিবীতে তৈরি হয়েছে নানা রকম ভালোবাসার গল্প, ভালোবাসার কবিতা, গান, ছন্দ ইত্যাদি। আর যুগ যুগ ধরে তা প্রবাহমান রয়েছে। আবার অনেকে এই ভালোবাসার সংজ্ঞাও দিয়েছে। প্রকৃতপক্ষে ভালোবাসার কি কোনো সংজ্ঞা হয়? মানুষগণ মনে করে মানুষের সাথেই মানুষের ভালোবাসা তৈরি হয়। বাস্তবে কি তাই হয়? ভালোবাসা হতে পারে পশু-পাখি, প্রাণী, বস্তু ইত্যাদির সাথে। এটা শুধু মানুষ নামক একটি প্রাণীর মধ্যেই সীমাবব্ধ নয়। আর যেহেতু এটি হলো একটি সম্প্রসারিত জিনিস, তাই এর স্মৃতি, ভালোবাসা-ঐতিহ্য ধরে রাখার ক্ষেত্রে অনুপ্রেরণা জোগাতে ভালোবাসার ডাইরির কোনো বিকল্প নেই। যাইহোক, উপরোক্ত আলোচনা থেকে এখন অবশ্যই সম্মুখ ধারণা পেয়েছেন যে, ভালোবাসার ডাইরি সম্পর্কে। সর্বপরি বলা চলে যে, উল্লেখিত ভালোবাসার ডাইরি তথা নব্য প্রজন্মের কবিতাটি দ্ধারা পাঠকগণ চমৎকারভাবে উপকৃত হতে পারবে।

ভালোবাসার ডাইরি সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

Leave a Comment