রাউন দরজার ডিজাইন ছবি

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

রাউন দরজার ডিজাইন ছবি
রাউন দরজার ডিজাইন ছবি

দরজা প্রতিটি বাসা-বাড়ির ক্ষেত্রে কেমন গুরুত্বপূর্ণ, সেটা বলাই বাহুল্য। যাইহোক, সেই দিক থেকে দরজার গুরুত্ব এখানে না বলি। তবে কেমন হয়, যদি সেটি হয় ভিন্ন আকর্ষণীয় ডিজাইনের। হ্যাঁ, আজকে আমরা রাউন দরজার ডিজাইন ছবি নিয়েই আলোচনা করবো। আশা করি নিজের বাসা, অফিস সহ সকধল ধরনের প্রতিষ্ঠানের; সৌন্দর্য বৃদ্ধিতে রাউন দরজার ডিজাইনকৃত কিছু ছবি দেখার পাশাপাশি ভিন্ন মুুখী টিপসও সাথে পেয়ে যাবেন।

রাউন দরজার ডিজাইন ছবি দেখে দরজা পছন্দ করা থেকে পারিপার্শ্বিক পরিবেশের উপর ভিত্তি করে দালান/ঘরের জন্য দরজা পছন্দ করা উত্তম। এখন কিভাবে দরজা পছন্দ করবেন আপনার রুম, ঘর, বারিন্দা কিংবা বাসস্থানের জন্য? সত্যিকার অর্থে রাউন দরজা হলো এমন একটি ডিজাইনকৃত দরজা, যা প্রায় সব ধরনের দালানে কিংবা পরিবেশে খাপ-খাইয়ে যেতে পারে খুব সহজেই। তাই আপনার দরজার প্রয়োজনের ক্ষেত্রে রাউন্ড এর মধ্যে যেকোনো একটি দরজার ডিজাইন পছন্দ করতে পারে।

যাইহোক, যেহেতু আজকের আর্টিকেলটি আমাদের রাউন দরজার ডিজাইন নিয়েই, তাই আলোচনা বিলম্ব না করে চলুন কয়েকটি সুন্দর ও আকর্ষণীয় রাউন দরজার ডিজাইন ছবি/পিক আকারে দেখে নিই।

রাউন দরজার ডিজাইনের ছবি

রাউন দরজার ডিজাইনের ছবি

দরজার ছবিগুলো দেখার পূর্বে আমাদের বেশ কিছু তথ্য সম্পর্কে ধারণা নেওয়া প্রয়োজন। এখানে রাউন দরজা অনেক ধরনের হয়ে থাকে। মেটারিয়ালের দিক থেকে রাউন দরজা ৩ প্রকারের। সেগুলো হলো-

  • কাঠের রাউন দরজা
  • প্লাস্টিকের রাউন দরজা
  • স্টিলের রাউন দরজা

তবে সার্বিকভাবে আশা করি আপনারা কাঠের কিংবা প্লাস্টিকের রাউন দরজাগুলোই সার্চ করে থাকেন বেশি। তাই আলোচনার সুবিধার্থে আজকের আর্টিকেলে আমরা মূলত তিন ক্যাটাগরির উপর ভিত্তি করেই রাউন দরজার ডিজাইনের ছবি দেখার চেষ্টা করবো। তাহলে চলুন ক্রমান্বয়ে ছবিগুলো দেখে নিই-

রাউন দরজার নতুন ডিজাইন ছবি
রাউন দরজার নতুন ডিজাইন পিক

কাঠের রাউন দরজার ছবি

প্রাচীনকাল হতেই কাঠের দরজা মানুষের মধ্যে খুব পছন্দের হয়ে আসছে। এবং 2022-2023 সালে এসেও মানুষের মনে সেই আগের মতোই অনুভূতি রয়েছে। যাইহোক, প্রাচীনকাল হতে যদিও কাঠের দরজা ব্যবহার হয়ে আসছে কিন্তু ডিজাইনগুলো দিন দিন পরিবর্তন হচ্ছে। অর্থাৎ মানুষের রুচিবোধ ক্রমান্বয়ে পাল্টাচ্ছে। আর সেই প্রেক্ষিতেই বর্তমান মানুষের চাহিদার উপর ভিত্তি করে বেশ কিছু কাঠের রাউন দরজার ছবি নিম্নে তুলে ধরেছি। চলুন সেগুলো ধেখে নিই-

কাঠের রাউন দরজার ছবি
কাঠের রাউন দরজার ডিজাইন ছবি

উপরোক্ত সবগুলো ছবি হলো কাঠের রাউন দরজার ছবি। আপনাদের ইচ্ছা অনুযায়ী এখান হতে যেকোনো একটি ছবি আপনার ঘরের দরজার জন্য পছন্দ করতে পারেন। অথবা নিম্নে আরো কিছু রাউন দরজার ডিজাইন তুলে ধরেছি। সেখান হতেও পছন্দ করতে পারেন। যাইহোক, চলুন এবার প্লাস্টিকের রাউন দরজার ডিজাইনের ছবিগুলো দেখে নিই।

প্লাস্টিকের রাউন দরজার ছবি

কাঠের দরজার পাশাপাশি দিন দিন প্লাস্টিকের রাউন দরজাগুলোও বেশ জনিপ্রয়তা অর্জন করছে। দামে তুলনামূলক কিছুটা কমে প্লাস্টিকের দরজাগুলো রেডিমেট ডিজাইনের মধ্যে পাওয়া যায়। আর লোকাল বাজার হতে যেকোনো স্থান হতেই উক্ত ডিজাইনের দরজাগুলো খুব সহজেই ক্রয় করতে পারবেন। যাইহোক, যেহেতু আমরা রাউন ডিজাইনের মধ্যে প্লাস্টিকের দরজাগুলো খুঁজছি, তাই বিলম্ব না করে চলুন উক্ত ছবিগুলো এক এক করে দেখে নিই-

প্লাস্টিকের রাউন দরজার ডিজাইন ছবি
প্লাস্টিকের রাউন দরজার ডিজাইন ছবি

উপরের সমস্ত ছবিগুলো হলো প্লাস্টিকের দরজার। তাই রাউন ডিজাইনের মধ্যে যদি আপনি প্লাস্টিকের দরজা নিতে/ক্রয় করতে চান, তাহলে উপরের দেওয়া ডিজাইনের দরজাগুলো থেকে যেকোনো এক বা একাধিক ডিজাইন পছন্দ করতে পারে। যাইহোক, এবার চলুন স্টিলের কিছু রাউন দরজা দেখা যাক।

স্টিলের রাউন দরজার ডিজাইন ছবি

উপরে আমরা ইতিমধ্যে কয়েক ধরনের রাউন দরজার ডিজাইন দেখলাম। এবার আমরা স্টিলের মধ্যে থাকা বেশ কিছু রাউন ডিজাইনের দরজার ছবি দেখবো, যেগুলো বর্তমানে বেশ প্রচলিত। শহর হতে গ্রাম প্রায় সব জায়গাতেই নিরাপত্তা দিকটি বিবেচনায় এনে স্টিলের ব্যবহার ব্যাপক বেড়েছে। আর সেই সাথে বাড়ি-ঘরের দরজার ক্ষেত্রেও সেইম ঘটনা ঘটতেছে। এখন আপনি স্টিলের মধ্যে কোন ডিজাইনটি পছন্দ করবেন? এই প্রশ্নে উত্তর নিয়েই নিম্নে কয়েকটি স্টিলের রাউন দরজার ছবি দিয়েছি। চলুন সেগুলো দেখে নিই-

স্টিলের রাউন দরজার ডিজাইন ছবি
স্টিলের রাউন দরজার নতুন ডিজাইন ছবি

উপরের সমস্ত ছবিগুলো হলো স্টিল মেটারিয়ালস এর। অর্থাৎ সেগুলো কিন্তু এক ধরনের হোমমেইড এর আন্ডারেই পড়ে। কেননা এগুলো মিস্ত্রী দ্ধারা তৈরি করা যায় খুব সহজেই। সবচেয়ে বড় কথা হলো নিরাপত্তা ও স্থায়ীস্ত্বের দিক থেকেও স্টিলের দরজাগুলো বেশ মজবুদ। তাই আপনি আপনার বাসা, অফিস, রোম, দোকান সহ ইত্যাদির নিরাপত্তা দিকটি বিবেচনা করে স্টিলের দরজা ব্যবহার করতে পারেন। আর সেই ক্ষেত্রে রাউন দরজার ডিজাইন হলো একটি বিশেষ সলিউশন।

বাংলাদেশের পাশাপাশি আপনি; বাহিরের দেশ বিশেষ করে ইউরোপের দেশগুলোতে রাউন দরজার ডিজাইন বেশি দেখতে পাবেন। তাদের অধিকাংশের হোমের ওয়েলকামিং দরজাটি রাউন শেপের হয়ে থাকে। স্কয়ার থেকে রাউন ডিজাইনটাই বেশি সৌন্দর্যপূর্ণ দেখায়। যাইহোক, আপনাদের চাহিদার উপর ভিত্তি করে যে সমস্ত ছবিগুলো শেয়ার করেছি, সেগুলো ছাড়াও আরো অনেক ডিজাইন, কালার, শেফ সহ নানা ধরনের দরজার ডিজাইনকৃত ছবি রয়েছে। সে জন্য অবশ্যই আপনাদের মতামত প্রয়োজন। আশা করি, মতামত দিয়ে আপনার ইচ্ছা পূষণ করবেন।

রাউন দরজার ডিজাইন নিয়ে শেষ কথা

যেহেতু আজকের সম্পূর্ণ আর্টিকেলটি ছিল রাউন দরজার ডিজােইন নিয়েই, তাই এখানে যে যে ছবিগুলো তুলে ধরেছি, সবগুলোই হলো রাউন দরজার ডিজাইনকৃত ছবি। আশা করি আপনারা যারা যারা প্রাইজ, সাইজ, মেটারিয়ালের মধ্যে দরজা খুঁজছেন, তাদের জন্য উক্ত দরজাগুলো বেশ চমৎকার ও হেল্পফুল হবে।

যাইহোক, সর্বপরি বলতে চাই যে, পরবর্তী আর্টিকেলে আপনাদের দরজার ডিজাইন নিয়ে কেমন চাহিদা, সেটি কমেন্টে অবশ্যই জানান দিবেন। এতে করে পাঠকদের চাহিদার দিকটি মাত্রাতিরিক্ত প্রাধান্য পায়। সম্প্রতি মেয়েদের ড্রেসের ছবি সহ বোরকার ডিজাইন নিয়েও পোস্ট হয়েছে। তাই আপনার গুরুত্বপূর্ণ মতামত আমাদের কাম্য। রাউন দরজার ডিজাইন ছবি সম্পর্কিত সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

Leave a Comment