অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম ২০২৩

সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম
BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

দক্ষিণ পূর্ব এশিয়া মহাদেশে অবস্থিত একটি দ্বীপ রাষ্ট্র হচ্ছে সিঙ্গাপুর। বাংলাদেশের তুলনায় সিঙ্গাপুরের প্রশাসনিক অবস্থা অনেক উন্নত। এ কারণে প্রতিবছর বাংলাদেশ থেকে সিঙ্গাপুর সরকার অনেক লোকবল নিয়ে থাকে। সিঙ্গাপুরে পারমিট ভিসার পাশাপাশি আরো অনেক ধরনের ভিসা চালু রয়েছে। উদ্দেশ্যের ধরন অনুযায়ী ভিসার ধরানো বিভিন্ন রকম হয়ে থাকে।

আপনি যদি সম্প্রতি সিঙ্গাপুর ভ্রমণ করার সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে ভিসা করে নিতে হবে। সিঙ্গাপুরে যাওয়ার উদ্দেশ্যে উপর ভিত্তি করে আপনাকে সে ধরনের ভিসা করে নিতে হবে। বর্তমানে কাজের ভিসা, পড়ালেখার ভিসা ও ভ্রমণ ভিসার পাশাপাশি আরো বেশ কিছু ধরনের ভিসা রয়েছে।

তবে আপনি যে বিষ সাথেই সিঙ্গাপুরে ভ্রমণ করেন না কেন অবশ্যই ভ্রমণের পূর্বে আপনার বিষয়টি চেক করে নেওয়ার জরুরী। অনেক ক্ষেত্রেই ভিসাতে কিছু কিছু ভুল লেখা যায়, তখন সিঙ্গাপুর যাওয়ার সময় বেশ অসুবিধা সম্মুখীন হতে হয়। আপনি চাইলে ঘরে বসেই আপনার হাতে থাকা মোবাইলের সাহায্যে অনলাইন থেকে সিঙ্গাপুর ভিসা চেক করে নিতে পারেন।

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম ২০২৩

বর্তমান অনলাইন যুগের সাথে তাল মিলিয়ে চলার কারণে আমাদের দৈনন্দিন অনেক গুরুত্বপূর্ণ কাজ অনলাইনের মাধ্যমে করা সম্ভব হয়েছে। পূর্বে যে কোন ধরনের কাজ করতে হলে নির্দিষ্ট কোন অফিসে গিয়ে করতে হতো। কিন্তু অনলাইনের কল্যাণে বর্তমানে আমরা ঘরে বসেই আমাদের মোবাইলের মাধ্যমে এই কাজটি সহজে করে নিতে পারি।

আমরা সকলেই জানি যে বাংলাদেশ হতে অন্য যে কোন দেশে ভ্রমণ করার পূর্ব শর্ত হচ্ছে ভিসা তৈরি করা। বাংলাদেশে অনেক ধরনের এজেন্সি রয়েছে যারা ভিসা প্রদান করে থাকে। আবার কিছু অসাধু এজেন্সি রয়েছে যারা সঠিক বিচার কথা বলে অন্য ধরনের ভিসা দিয়ে থাকে। এজন্য প্রতারণা এড়াতে হলে অবশ্যই সে বিষয়টি সঠিক কিনা তা যাচাই করে নেওয়া দরকার।

ইন্টারনেটে অনেকেই সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানতে চাই। কারণ প্রতি বছর বাংলাদেশ হতে অনেক প্রবাসীরা সিঙ্গাপুরে কাজের উদ্দেশ্যে থাকে। এখন আমি আপনার সাথে অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম কি ধাপে ধাপে শেয়ার করব। নিচের দেখানো পদ্ধতি অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার মোবাইল দিয়ে সিঙ্গাপুর ভিসা চেক করে নিতে পারবেন।

ধাপ-১ঃ

  • অনলাইন থেকে সিঙ্গাপুরের ভিসা চেক করার জন্য সর্বপ্রথম আপনাকে https://www.mom.gov.sg/eservices/services/check-work-pass-and-application-status এই লিংকে প্রবেশ করতে হবে।
  • তারপর Check work pass and application status অপশনে ক্লিক করুন। তাহলে নতুন একটি পেজ ওপেন হবে।
  • এই পেজ থেকে আপনার সুবিধা অনুযায়ী একটি ভাষা নির্বাচন করে নিন। ইংরেজি ভাষা নির্বাচন করলে ভাল হয়।
  • আপনার ভাষা নির্বাচন করার পর Continue অপশনে ক্লিক করুন।
  • সর্বশেষ আপনার সামনে একটি Start বাটন আসবে, সেখানে লিক করতে হবে।

ধাপ-২ঃ

  • ভিসা চেক করতে হলে শুরুতেই আপনাকে নির্দিষ্ট বক্সে আপনার জন্ম তারিখ লিখতে হবে।
  • তারপর আপনাকে নির্দিষ্ট স্থানে পাসপোর্ট নাম্বার লিখতে হবে।
  • তারপর I’m not a robot অপশনে টিক চিহ্ন দিয়ে ক্যাপচা পূরণ করতে হবে।
  • সর্বশেষ সাবমিট বাটনে ক্লিক করে একটু অপেক্ষা করতে হবে।
  • বাস, আপনার সামনে আপনার ভিসার সকল তথ্য হাজির হয়ে যাবে।

সিঙ্গাপুর ভিসা চেক করতে যা যা লাগবে

আপনি যদি অনলাইন থেকে আপনার সিঙ্গাপুর ভিসা চেক করার সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে ভিসা চেক করার জন্য আপনার কিছু জরুরি তথ্য প্রয়োজন হবে। কারণ এক একজনের ব্যক্তিগত তথ্যের নিরাপত্তার স্বার্থে তথ্যগুলো প্রয়োজন হয়ে থাকে। তাহলে চলুন নিচের অংশ থেকে জেনে নেই সিঙ্গাপুর ভিসা চেক করতে কি কি তথ্য প্রয়োজন হতে পারে।

  • পাসপোর্ট নাম্বার প্রয়োজন হবে।
  • আপনার পূর্ণ নাম বা ফুল Name দরকার হবে।
  • ওয়ার্ক পারমিট নাম্বার লাগবে।
  • ওয়ার্ক পারমিট ভিসার আবেদন তারিখ লাগবে।

সর্বশেষ কথা

আপনার নিরাপত্তার স্বার্থে অবশ্যই বিদেশ ভ্রমণের পূর্বে আপনার বিষয়টি অনলাইন থেকে চেক করে নিতে ভুলবেন না। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে অনলাইনে কিভাবে সিঙ্গাপুর ভিসা চেক করতে হয় তার নিয়ম শেয়ার করার চেষ্টা করেছিলাম। আশা করি ইতিমধ্যে আপনি আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে আপনার সিঙ্গাপুর বিষয়টি অনলাইন থেকে চেক করে নিতে পেরেছেন।

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

About E-Haq

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

View all posts by E-Haq →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *