tc application in Bangla – ট্রান্সফার সার্টিফিকেট

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

tc application in Bangla
tc application in Bangla

tc application in bangla বা  ট্রান্সফার সার্টিফিকেট এর জন্য আবেদনপত্র ক্লাস টেস্ট হতে শুরু ‍করে বার্ষিক পরীক্ষাও এসে থাকে। এছাড়াও সত্যিকার অর্থে কেউ যদি তাঁর বিদ্যালয় ছেড়ে অন্য কোনো বিদ্যালয়ে ভর্তি হতে চায়, তাহলে সাবেক বিদ্যালয় হতেও তাকে ট্রান্সফার সার্টিফিকেট নিয়ে যেতে হয় tc application এর মাধ্যমে। যাইহোক, যেহেতু আজকের আর্টিকেলটি মূলত বিশেষ করে শিক্ষার্থীদের জন্যই, সেই ক্ষেত্রে ক্লাস ৫ম শ্রেণী হতে শুরু করে ১০ম এবং ইন্টার বা কলেজ লেভেলের স্টুডেন্টরাও উক্ত application ব্যবহার করতে পারে, সেই দিকটিকেও বিবেচনা করা হয়েছে। ( Bangla application এবং ছুটির জন্য দরখাস্ত লেখার নিয়ম সম্পর্কে জানুন )

আলোচনা বিলম্ব না করে চলুন তাহলে tc application in bangla বা ট্রান্সফার সার্টিফিকেট আবেদন কিভাবে লিখতে হয়, স্পষ্টভাবে সে সম্পর্কে ধারণা নেওয়া যাক।

tc application in Bangla লেখার নিয়ম

tc application in Bangla লেখার নিয়ম
tc application in Bangla লেখার নিয়ম

যেহেতু আজকের আবেদনপত্রটি অর্থাৎ ট্রান্সফার সার্টিফিকেট যাকে ইংরেজীতে tc application বা transfer certificate বলে থাকে, সেহেতু আমরা যেকোনো একটি বিষয়কে কেন্দ্র করেই উদাহরণে দেওয়ার চেষ্টা করবো। চলুন তাহলে শুরু  করি।

মনে করো তোমার নাম শরীফ এবং তোমার বাবা ঢাকা হতে এখন কুমিল্লায় ট্রান্সফার হয়েছে। এমতোবস্থায় এখন তুমি নতুন বিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য একটি ট্রান্সফার সার্টিফিকেট চেয়ে প্রধান শিক্ষকের নিকট আবদেনপত্র লিখ।

২২.০৬.২০২২

বরাবর

প্রধান শিক্ষক

ঢাকা জিলা হাইস্কুল এন্ড কলেজ

বিষয়: ট্রান্সফার সার্টিফিকেটের জন্য আবেদনপত্র

জনাব,

সবিনয় বিনীত নিবেদন এই যে, আমি আপনার বিদ্যালয়ের একজন নিয়মিত ও বাধ্যগত ছাত্র। আমি দীর্ঘ ৩ বছর যাবত আপনার বিদ্যালয়ে পড়া-লেখা করে আসছি। কিন্তু হঠাৎ আমার আব্বু ঢাকা থেকে কুমিল্লায় ট্রান্সফার হয়েছে। তাঁর সাথে আমাদের সম্পূর্ণ পরিবারও কুমিল্লায় চলে যাবে। যে বিধায় আমারপক্ষে একা থেকে এখানে লেখা-পড়া করা সম্ভব নয়। সুতরাং নতুন বিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য আপনার নিকট হতে একটি ট্রান্সফার সার্টিফিকেট দরকার।

অতএব, জনাবের নিকট আকুল আবেদন এই যে, আমাকের একটি ট্রান্সফার সার্টিফিকেট দিয়ে বাধিত করিবেন। এতে করে আমি আপনার প্রতি চিরকৃতজ্ঞ থাকিবো।

নিবেদক

মো: শরীফ

শ্রেণী- নবম, রোলনং- ০৫

উপরোক্ত নিয়মে যদি কেউ ট্রান্সফার সার্টিফিকেটের জন্য আবেদন করে, আশা করি প্রধান শিক্ষক কোনো রকম কারণ ছাড়াই ট্রান্সফার সার্টিফিকেট দিয়ে দিবে। কেননা tc application in bangla জন্য উপরোক্ত আর্টিকেলটি হলো বেশ ভালো ও শুদ্ধ একটি আবদেন পত্র।

tc application in bangla নিয়ে শেষ কথা

tc application in bangla নিয়ে শেষ কথা

যেহেতু আপনারা tc application in bangla লিখে ইন্টারনেটে সার্চ দিয়েছেন মূলত একটি সঠিক ও শুদ্ধ ভাবে লিখা আবদেনপত্রের জন্যই। আর সেই প্রেক্ষিতে আজকের আমরা উপরে একটি ভালো ও সঠিক আবদেনপত্র তুলে ধরেছি, যা আপনারা আপনাদের নিজেদের প্রয়োজনে কোনো রকম দ্ধিধাগ্রস্থতা ছাড়াই ব্যবহার করতে পারেন।

আর যদি কোনো ব্যক্তি ইংরেজী ভাষায় আবদেনপত্র পাওয়ার উদ্দেশ্যে tc application in bangla লিখে ইন্টারনেটি সার্চ করে থাকেন, তাহলে আমাদের এরকম অনেকগুলো আর্টিকেল রয়েছে, যেগুলোতে খুব ভালোভাবে আবেদনপত্র লিখে দিয়েছি। সর্বপরি বলা চলে যে, আজকের আর্টিকেল তথা tc application in bangla দ্ধারা আপনারা ব্যাপকভাবে উপকৃত হতে পারবেন।

tc application in bangla সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

Leave a Comment