পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক ভিসা চেক করার নিয়ম ২০২৩

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক ভিসা চেক করার নিয়ম
BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

ওমান ভিসা চেক করার নিয়ম পোস্টে দেখানো হয়েছে। আপনারা অনেকে জানেন না যে কিভাবে ২০২৩ সালে ওমান ভিসা চেক করতে হয়। অনেকে ভিসা চেক করতে না পারায় বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন। তাই আপনি এই ধরনের সমস্যায় না পড়তে চাইলে নিজে থেকে আপনার ভিসা সঠিক তথ্য ও মেয়াদ গুলো অনলাইন থেকে চেক করুন।

বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের অনন্য দেশ থেকে অনেক মানুষ ওমানে ভ্রমণ করে থাকে। বাংলাদেশ হতে যে সকল নাগরিক বেশি ভ্রমণ করে থাকে এর মধ্যে ওয়ার্ক পারমিট ভিসা সবচাইতে বেশি হয়ে থাকে। অনেকেই এই ওয়ার্ক পারমিট ভিসা করতে গিয়ে প্রতারণার শিকার হয়। কিছু প্রতারক চক্র তাদেরকে ওয়ার্ক পারমিট ভিসা বলে ওমানের ভ্রমণ ভিসা হাতে ধরিয়ে দেয়।

এজন্য সতর্কতার সহিত আপনার প্রাপ্ত ভিসাটি নিজ দায়িত্বে নিজেই চেক করে নেয়া জরুরী। আপনি যদি ভিসা চেক করতে না পারেন তাহলে আজকের পোস্ট টি সম্পূর্ণ পড়ুন। এই পোস্ট থেকে পাসপোর্ট বা ভিসা নাম্বার দিয়ে অনলাইনে ভিসা চেক করার নিয়ম দেখানো হয়েছে। আপনি এই পোস্ট টি পড়ার মাধ্যমে মোবাইল দিয়ে ওমানের ভিসা চেক করতে পারবেন। তো চলুন আজকের পোস্ট টি শুরু করা যাক।

পাসপোর্ট নাম্বার দিয়ে ওমান ভিসা চেক ভিসা চেক করার নিয়ম

আপনারা এখন কোন প্রকার ক্লান্তি ছাড়াই ওমান ভিসা চেক করতে পারবেন খুব সহজে। আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে খুব সহজেই অনলাইনের মাধ্যমে ওমানের যেকোনো ধরনের ভিসা চেক করতে পারবেন। এজন্য আপনাকে অনলাইনের সহায়তা নিতে হবে। অনলাইনে ওমানের সরকারি ওয়েব সাইটে প্রবেশ করে পাসপোর্ট বা ভিসা নাম্বার দিয়ে ভিসা চকে করতেও পারবেন। আপনারা evisa.rop.gov.om ওয়েব সাইট থেকে ওমান ভিসা চেক করতে পারবেন। নিচে থেকে সম্পূর্ণ পদ্ধতি টি দেখেনিন।

ভিসা চেক করতে যা যা লাগবে

আপনি যদি অনলাইন থেকে ওমানের ভিসা চেক করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে কিছু তথ্য জেনে নিতে হবে। অনলাইন থেকে এই ভিসা চেক করার জন্য আপনাকে ভিসা চেক করার অফিসিয়াল ওয়েবসাইটের ঠিকানা। এছাড়াও আপনার পাসপোর্ট এর নাম্বারটি জানতে হবে। সুতরাং অনলাইন থেকে এই ভিসা চেক করার পূর্বে এই দুটি তথ্য অবশ্যই সংগ্রহ করে নিবেন।

  • ভিসা চেক করার ওয়েবসাইটের ঠিকানা।
  • আপনার পাসপোর্ট এর নাম্বার।

ওমান ভিসা চেক করুন

ভিসা চেক করার জন্য আপনাদের কিছু তথ্য লাগবে। তাহলে অনলাইন থেকে ভিসা চেক করতে পারবেন। আশা করছি এই তথ্য গুলো আপনাদের কাছে আছে। ওমান ভিসা চেক করার জন্য প্রথমে গুগলে প্রবেশ করুন। তাদের অফিশিয়াল ওয়েব সাইট টি সার্চ করুন এবং ভিতরে প্রবেশ করুন।

০১। ভিসা চেক করার জন্য যা লাগবে Visa Application Number/ Travel Document Number (Passport Number)

০২। গুগলে evisa.rop.gov.om অথবা oman visa check লিখে সারছ দিন। তারপর প্রথম ওয়েব সাইটে প্রবেশ করুন।

০৩। Visa Application Number টি ইংরেজিতে লিখুন ।

০৪। Travel Document Number বা আপনার পাসপোর্ট নাম্বার লিখুন।

০৫। Select Document’s Nationality তে পাসপোর্টের দেশের নাম অর্থাৎ Bangladesh সিলেক্ট করুন।

০৬। এখন একটি টext Verification কোড দেখতে পারবেন। সেটি বক্সে লিখে Search করুন।

০৭। এই ধাপ গুলো নির্ভুল ভাবে করতে পারলে আপনারা আপনাদের ভিসা চেক করতে পারবেন।

আপনারা এই ভেরিফিকেশন কোড টি বসিয়ে next এ ক্লিক করলে আপনার ভিসা সংক্রান্ত সকল ধরনের তথ্য সামনে চলে আসবে। এই তথ্য গুলো পিডিএফ ফাইলে সংগ্রহ করেনিতে পারবেন। এজন্য ওয়েবসাইট থেকে Status Approved দেখতে পারবেন সেখানে ক্লিক করুন। তারপর ডান পাশ থেকে Payment Receipt টি PDF ফাইল উপরের এরো চিহ্নে ক্লিক করে সংগ্রহ করে নিন।

শেষ কথা

সব সময় চেষ্টা করুন নিজে নিজে ভিসা চেক করার। তাতে প্রতারণা থেকে নিজেকে রক্ষা করতে পারবেন। এই পোস্ট সম্পর্কে আরও কিছু জানার থাকলে নিচের কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। এবং পোস্ট থেকে ওমান ভিসা চেক করার নিয়ম জানতে পেরেছেন। এই রকম আরও ভালো পোস্ট পেতে আমাদের সাথেই থাকবেন। আমাদের সাথে শেষ পর্যন্ত থাকর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

আরও দেখুনঃ

অনলাইনে ওমান ভিসা চেক করার নিয়ম ২০২৩

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

About E-Haq

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

View all posts by E-Haq →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *