খাটো মেয়েদের পোশাক

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

খাটো মেয়েদের পোশাক
খাটো মেয়েদের পোশাক

খাটো মেয়েদের পোশাক নির্বাচন করা তাদের জন্য বেশ কষ্টসাধ্য একটি ব্যাপার। যদিও কিছু টিপস এ্যান্ড ট্রিকস কাজে লাগিয়ে একজন বেটে বা খাটো মেয়ে তাঁর জন্য পারপ্যাক্ট পোশাক বা ড্রেস সিলেক্ট করতে পারবে। খাটো মেয়েদের পোশাকের ক্ষেত্রে আমরা কিছু সাজেশান হলো- ছোট টপস, গেঞ্জি, শার্ট পরিধান করা হতে বিরত থাকা। বিশেষ করে মাঝারি ঝুলের ফতুয়া, গেঞ্জি, টপস ইত্যাদি এই ধরনের পোশাক  পরুন। আবার অন্যদিকে আড়াআড়ি স্ট্রাইপো কিংবা বড় প্রিন্টের পোশাক পরবেন না। লম্বালম্বি সরু স্ট্রাইপের পোশাক পড়ার চেষ্টা করুন।

যাইহোক, আজকের আর্টিকেলে প্রথমে আমরা কিছু দিক-নির্দেশনা দেখে পরোক্ষণে আমরা খাটো মেয়েদের অনেকগুলো পোশাকের ছবি দেখবো। সর্বপরি স্মল বা বেটে মেয়েদের জন্য পোশাক নির্বাচন করতে কোন কোন বিষয়গুলোকে প্রধান্য দিতে হবে, সেগুলো নিয়ে বিস্তর আলোচনা করবো। চলুন তাহলে আজকের আর্টিকেলের মূল আলোচনায় প্রবেশ করি। ( চিকন মেয়েদের ড্রেস এর ছবিগুলো দেখে নিন )

বেটে বা খাটো মেয়েদের পোশাকের ছবি

এই পর্বে আমরা রেন্ডমলি বেশ অনেকগুলো পোশাক তথা ড্রেস এর ছবি দেখবো, এরপর ক্রমান্বয়ে ড্রেস নিয়ে নানা রকম দিক-নির্দেশনা মূলক বিষয় সম্পর্কে জানবো। যাইহোক, এবার চলুন খাটো মেয়েদের পোশাক এর ছবিগুলো দেখে নিই-

বেটে মেয়েদের পোশাক
খাটো মেয়েদের পোশাকের ছবি
খাটো মেয়েদের নতুন পোশাক
খাটো মেয়েদের ড্রেস

উপরোক্ত সমস্ত ছবিগুলো হলো খাটো মেয়েদের জন্য উপযুক্ত পোশাক। আপনারা এই কাপড়গুলো পরিধান করতে পারেন কোনো রকম সংকোচনতাবোধ ছাড়াই। কেননা এগুলো মূলত খাটো মেয়েদেরকে কেন্দ্র করেই তৈরি করা। উক্ত ড্রেসগুলো পড়লে আপনাদেরকে তুলনামূলকভাবে কম খাটো দেখাবো। পাশাপাশি আপনাদের কম উচ্চতা সহজেই একজন ব্যক্তি ধারনা করতে পারবে না। তবে পোশাক সিলেক্ট এর ক্ষেত্রে আরো বেশ অনেকগুলো বিষয় রয়েছে, যেগুলো আমরা নিম্নে বিস্তারিত আলোচনা করেছি। চলুন এবার খাটো বা কম উচ্চতা সম্পন্ন মেয়েদের পোশাক সিলেকশানের ক্ষেত্রে যে বিষয়গুলো মান্য করা উচিত, সেগুলো সম্পর্কে জেনে নিই।

খাটো মেয়েদের পোশাক সম্পর্কিত টিপস

খাটো মেয়েদের পোশাক সম্পর্কিত টিপস

মানুষের উচ্চতা কম কিংবা তুলনামূলক কিছুটা খাটো, এটা কিন্তু কারোই হাতে থাকে না। অর্থাৎ কারো কন্ট্রোলে এই বিষয়টা নেই। সম্পূর্ণ প্রকৃতি নির্ভর। কিন্তু তারপরও সমাজে তাকে নানা রকম হেনেস্তার স্বীকার হতে হয়। বিশেষ করে মেয়েরা বেশি অস্বস্তির মুখামুখী হতে হয়। আর এই কারণেই তারাও নিজেরাও হীনমান্যতায় ভুগে। পোশাক সিলেক্টের ক্ষেত্রেও তাঁরাও বেশ অস্বস্তির মুখামুখী হতে হয়। অর্থাৎ কোন পোশাকটি তাদের জন্য খাপ-খাইবে অথবা কোন পোশাকটি তাদের জন্য দৃষ্টিমধুর হবে, এই নিয়ে নানা রকম সমস্যায় পড়তে হয়। তবে খাটো ছেলে কিংবা মেয়ে উভয়েই যদি পোশাক সিলেক্টের ক্ষেত্রে কিছুটা সাবধানতা অবলম্বন করে, তাহলে অনেক ক্ষেত্রেই তাদের খাটো খাটো ভাবটা কিছুটা চলে যাবে। আর সেই বিষয়গুলো এখন চলুন জেনে নিই-

এক রঙ্গের পোশাক সিলেক্ট

আমরা খাটোরা যখন বিভিন্ন রঙ্গের এবং ডিজাইনের পোশাক পরিধান করি, তখন আপেক্ষিকভাবে আমাদের উচ্চতা কিছুটা খাটো দেখায়। কিন্তু এই ক্ষেত্রে আমরা এক রঙ্গের পোশাক পরিধান করতে পারি। এক রঙ্গের পোশাক পরিধান করলে অন্যের চোখে আপনার উচ্চতা নিয়ে একটি বিভ্রম সৃষ্টি হয়, যা আপনার সত্যিকার উচ্চতা থেকে কিছুটা বেশি উচ্চতা সম্পন্ন দেখাবে।

হাই-ওয়েস্ট পোশাক নির্বাচন

অলওয়েজ চেষ্টা করবেন ট্রাউজার্স, স্কার্টস, হাফপ্যান্ট টাইপসের পোশাক পরিধান করতে। এগুলো পরিধান করলে আপনার পা দেখা যাবে আর এতে করে আপনার উচ্চতা তুলনামূলকভাবে কিছুটা লম্বা দেখাবে।

ঢোলা পোশাক এড়িয়ে চলা

যেহেতু উচ্চতা কম, তাই চেষ্টা করুন সালোয়ার বা প্যান্ট খুব বেশি ঢোলা না পড়ার। অর্থাৎ এগুলো যদি আপনি বেশি ঢোলা পরিধান করেন, তাহলে আপনার উচ্চতা আরো কম দেখাবে। বেশি ঢোলা পোশাক পরিধান করলে আপনাকে তুলনামূলক বেশি মোটা দেখাবে। আর মোটা মানুষকে এমনিতেও খাটো দেখায়। আশা করি আমার পয়েন্টটি আপনি বোঝতে পেরেছেন।

সর্বপরি, ছোট সাইজের হাত ব্যাগ এবং সরু পিটিংস জুতো বা শো ব্যবহার করার চেষ্টা করুন। আশা করি ‍উপরোক্ত পোশাক সিলেকশানের দিক নির্দেশনাগুলো মান্য করার মাধ্যমে আপনি খাটো ভাবটা কিছুটা হলেও দূর করতে সক্ষম হবেন।

খাটো মেয়েদের পোশাক নিয়ে শেষ কথা

যেহেতু খাটো মেয়েদের পোশাকের বিষয়টি বেশি সেন্সেটিভ, তাই অবশ্যই পোশাক সিলেক্ট করার পূর্বে দয়া করে পুনরায় উপরোক্ত পয়েন্টগুলো পুনরায় পড়ুন। আশা করি বিষয়গুলো আপনাদের বোধগম্য হবে। আর খাটো পোশাক বা ড্রেস এর ছবিগুলো উল্লেখ করেছি, সেগুলো হতেও আপনারা যেকোনো একটি পোষাক পছন্দ করতে পারেন। অন্যথায় নিয়মগুলো মেনে মার্কেট হতে পোশাক সিলেক্ট করতে পারেন।

যাইহোক, আপনাদের জ্ঞাতার্থেই উপরে কয়েকটি ছোট মেয়েদের পোশাক তুলে ধরেছি এবং পাশাপাশি কিভাবে আপনারা উপযু্ক্ত পোশাক নির্বাচন করবেন, সেই বিষয়টিও ক্লিয়ার করেছি। সর্বপরি আশা করি আজকের আর্টিকেলের মাধ্যমে আপনারা খাটো মেয়েদের পোশাক সম্পর্কে বিস্তারিত একটি আইডিয়া পাওয়ার পাশাপাশি এখানে হতে যেকোনো একটি ড্রেস সিলেক্ট করতে পেরে উপকৃত হতে পেরেছেন।

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

Leave a Comment