গোপন ক্যামেরা apps – ৫টি গোপন ক্যামেরা সফটওয়্যার

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

গোপন ক্যামেরা apps
গোপন ক্যামেরা apps

ভালো ও সিকিউর কিছু গোপন ক্যামেরা apps অথবা গোপন ক্যামেরা সফটওয়্যার সম্পর্কে জানতে অনেকে গুগল করে থাকে। কিন্তু ইন্টারনেটে পর্যাপ্ত তথ্য এই বিষয়ে না থাকায় আমরা এসব অ্যাপস সম্পর্কে বেশি কিছু জানি না। তবে আজকের আর্টিকেলে আমরা এমন কিছু গোপন ক্যামেরা apps নিয়ে আলোচনা করবো, যেগুলো একজন সাধারণ মোবাইল ফোন ইউজার ব্যবহার করতে পারে। ( প্লে স্টোর অ্যাপস ডাউনলোড সহ বাংলা সার্চ ইঞ্জিন সম্পর্কে জানুন )

মূলত একজনের সিকিউরিটি পারপাসে আজকের আর্টিকেলটি এবং এখানে দেখানো সবগুলো গোপন ক্যামেরার সধফটওয়্যার প্লে স্টোরে পাওয়া যাবে। যাইহোক, আলোচনা বিলম্ব না করে চলুন মূল আলোচনায় প্রবেশ করা যাক।

৫টি গোপন ক্যামেরা মোবাইল অ্যাপস – spy camera apps

৫টি গোপন ক্যামেরা মোবাইল অ্যাপস

বাজারে মূলত এই ক্যামেরাগুলো স্পাই  ক্যামেরা নামে পরিচিত। তবে নাম যাইহোক, যেহেতু আমাদের বিপদ-আপদের মূহর্তগুলো সাক্ষি হিসেবে রাখার উদ্দেশ্যেই এই ক্যামেরাগুলো তৈরি হয়েছে, তাই আপনারাও অন্য কোনো পারপাসে উক্ত ক্যামেরাগুলো ব্যবহার করা থেকে দূরে থাকবেন। তাহলে চলুন সেই ৫টি গোপন ক্যামেরার অ্যাপস বা সফটওয়্যার সম্পর্কে জানা যাক।

৫টি গোপন ক্যামেরা অ্যাপস বা সফটওয়্যার:

  • Background Video Recorder
  • Easy Video Recorder
  • Secret Video recorder
  • Third Eye – Smart Video Recorder
  • IP Webcam

মূলত উপরের এই ৫টি সিক্রেট ক্যামেরা বর্তমান বাজারে বেশ জনপ্রিয় অ্যান্ড্রয়েড গোপন ক্যামেরা। তাই আপনারা যারা যারা এই গোপন ক্যামেরাগুলোর নাম জানার জ্ঞাতে গুগল করেছেন, আশা করি আজকের আর্টিকেলের মাধ্যমে উক্ত সফটওয়্যারগুলোর নাম জানতে পেরেছেন। এবার চলুন গোপন ক্যামেরার সুবিধা সমূহগুলো জানা যাক।

গোপন ক্যামেরা apps এর সুবিধা

স্ট্রিং অপারেশন চালানোর উদ্দেশ্যেই মূলত গোপন বা হিডেন ক্যামেরাগুলো ব্যবহার হয়ে থাকে। তবে যদি কোনো ব্যক্তি কোনো রকম অনৈতিক কাজে এই অ্যাপসগুলো ব্যবহার না করে থাকে, তাহলে সে এই সব hidden Camera থেকে বেশ উপকৃত হতে পারেন। কেমন উপকার? চলুন জেনে নেওয়া যাক-

  • মোবাইল স্ক্রিনে আলো অন না করেই স্মুথলি ভিডিও রেকডিং চালিয়ে যেতে পারবেন।
  • বিপদ আশঙ্কা যুক্ত এলাকায় নিজের সেপ্টি সহ সবার জন্য উক্ত ক্যামেরা ব্যবহারে করে অপরাধ রোধ করতে পারেন।
  • একজন সঠিক আসামীকে আইনের আওতায় নিয়ে আসতে পারবেন।
  • সিসি টিভি হিসেবে  ব্যবহার করতে পারবেন।

এখানে শুধু মাত্র হাতে গুণা কয়েকটি গোপন ক্যামেরার সুবিধা তুলে ধরেছি। বর্তমানে প্লে স্টোর এ থাকা অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের জন্য গোপন ক্যামেরাগুলোর আরো অনেক সুযোগ সুবিধা রয়েছে। যা আপনারা শুধু মাত্র অ্যাপসগুলো ইনস্টল করেই উক্ত অ্যাপসের ফিচারগুলো উপভোগ করতে পারেন।

বিশেষ দ্রষ্টব্য: পাঠকগণ অবশ্যই কারো প্রাইভেসি নষ্ট করার কাজে এটা ব্যবহার করবেননা। শুধু মজা করার উদ্দেশ্যেও এটা ব্যবহার করবেননা। মজা সবসময় সবার ভাল লাগে না। আর কারো গোপন বা ব্যক্তিগত বিষয়েতো নয়ই। তাই কোন বা কারো ব্যক্তিগত বিষয়ে কখনই হস্তক্ষেপ করবেন না। তবে অনেক সময় আমাদের অফিসিয়াল কাজে প্রয়োজন হতে পারে। তবে বিপদ-আপদ, অপরাধ দমনে কোনো কোনো ক্ষেত্রে জীবনের ঝুঁকি থাকলে কিছু ক্ষেত্রে ব্যবহার করতে পারেন।

গোপন ক্যামেরা apps নিয়ে শেষ কথা

গোপন ক্যামেরা apps নিয়ে শেষ কথা

আপনারা যারা যারা উক্ত টার্ম ব্যবহার করে প্রচুর পরিমাণে গুগল করেছেন, মূলত তাদের জ্ঞাতেই আজকের আমাদের এই আর্টিকেল। এখানে বর্তমানে চলমান সেরা ও জনপ্রিয় ৫টি গোপন ক্যামেরা অ্যাপস তুলে ধরেছি। যেগুলোর ব্যবহারকারী প্রচুর। ( অ্যাপস আপডেট দিলে কি হয়, সে সম্পর্কে বিস্তারিত জানুন )

প্রয়োজনের তাগিদে আপনার যদি একটি স্মার্টফোন থেকে থাকে, তাহলে আপনিও এগুলো ব্যবহার করতে পারেন। তবে বিশেষ দ্রষ্টব্যটি পড়ার জন্য বিনত ভাবে আপনাদের অনুরোধ করা হলো। ২০২২-২৩ সালে এসে গোপন ক্যামেরা সফটওয়্যারগুলো বেশিরভাগ সময় অনৈতিক কাজেই ব্যবহার হচ্ছে। যে বিধায় নানা সময় দেখা যায় যে, আইন-শৃঙ্খলা বাহিনী দ্ধারা অনেকেই গ্রেফতার হচ্ছে। তাই অবশ্যই অবশ্যই গোপন ক্যামেরা apps ব্যবহারের সময় সর্বোচ্চ সতর্কতা এবং নৈতিকতা বজার রাখবেন।

গোপন ক্যামেরা apps নিয়ে প্রশ্ন-উত্তর

মোবাইলে গোপন ক্যামেরা ব্যবহার করা কি বৈধ?

অনুমতি ব্যতিত কারো ছবি তোলা কিংবা ভিডিও করা উভয় অবৈধ। তাই আপনি কি কারণে মোবাইলে গোপন ক্যামেরা রাখছেন এবং ব্যবহার করছেন, তার উপর নির্ভর করছে গোপন ক্যামেরা ব্যবহার করা বৈধ নাকি অবৈধ।

গোপন ক্যামেরা apps সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

Leave a Comment