স্কিটো সিম – skitto sim সম্পর্কিত সকল ধরনের তথ্য এবং এর সুবিধা ও অসুবিধা

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

স্কিটো সিম
স্কিটো সিম

স্কিটো সিম কি বা কাকে বলে এই নিয়ে আমাদের মাঝে রয়েছে নানা রকম প্রশ্ন সহ আরো জানতে চাই স্কিটো সিমের সুযোগ সুবিধা সহ নানা রকম তথ্য। আর তারই প্রেক্ষিতে আজকের এই আর্টিকেলে আমরা স্কিটো সিম সম্পর্কিত  সকল ধরনের প্রশ্নে উত্তর দেওয়ার চেষ্টা করবো। আশা করি, সম্পূর্ণ লিখাটি মনোযোগ  সহকারে পড়লে স্কিটো সিম সম্পর্কে বেশ ভালো একটা আইডিয়া পাবেন। ( ই সিম সম্পর্কে বিস্তারিত জানুন )

সংক্ষিপ্তে জেনে নিই আজকের স্কিটো সিম রিলেটেড আর্টিকেলে আমরা কি কি বিষয়গুলো সম্পর্কে জানবো-

  • স্কিটো কি?
  • স্কিটো সিম কিভাবে পাওয়া যায়
  • স্কিটো সিমের দাম কত Skitto sim price in Bangladesh
  • স্কিটো সিম অফার
  • স্কিটো সিমের অফার চেক
  • স্কিটো সিম ব্যালেন্স চেক
  • স্কিটো সিমের সকল কোড
  • স্কিটো সিমের কলরেট
  • স্কিটো সিমের নাম্বার কেমন
  • স্কিটো সিমে রিচার্জ করার নিয়ম
  • স্কিটো সিমের সুবিধা
  • স্কিটো সিমের অসুবিধা বা স্কিটো সমস্যা

উপরোক্ত বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করার মাধ্যমে আমরা গ্রামীণফোন স্কিটো সিম সম্পর্কে সম্মুখ ধারণা নেওয়ার চেষ্টা করবো। এরপর আর্টিকেলের শেষপ্রান্তে স্কিটো সিম সম্পর্কিত কিছু প্রশ্ন-উত্তর সম্পর্কে জানার চেষ্টা করবো। আলোচনা বিলম্ব না করে চলুন জেনে নিই স্কিটো সিম সম্পর্কিত সকল তথ্য সমূহ। ( গ্রামীণ সিম ৪জি করার নিয়ম ও GP 4g active code সম্পর্কে জানুন )

স্কিটো সিম কি?

স্কিটো সিম কি
স্কিটো সিম কি

স্কিটো সিম কি বা কাকে বলে? স্কিটো সিম হলো গ্রামীণফোনের একটি প্রিপেইড  সিম কার্ড যাতে বিশেষ করে ছাত্রছাত্রীদের জন্য একাধিক সুযোগসুবিধা যোগ করা হয়েছে আলাদাভাবে। মাসিক সাবক্রিপশনের মাধ্যমে গ্রামীণফোনের গ্রাহকদের খুব কম টাকায় ইন্টারনেট ব্রাউজিং, কমকলরেট সহ নানা রকম সুযোগ সুবিধা দেওয়ার মাধ্যমই হলো স্কিটো সিম। যা গ্রামীণফোন কোম্পানি সর্বপ্রথম বাংলাদেশে স্কিটো সিম দ্ধারা কম দামে ইন্টারনেট সেবা প্রদান শুরু করে।

মূলত চতুর্থ প্রজন্মকে কেন্দ্র করে গ্রামীণফোন তাদের কাস্টমার তথা গ্রাহকদের জন্য রেগুলার সিম থেকে আলাদা করে উক্ত সিমটি মার্কেটে নিয়ে আসে। যা ব্যবহারের মাধ্যমে একজন গ্রাহক অতি সহজেই তার ব্যালেন্স, ইন্টারনেট প্যাকেজ দেখা ও নেওয়া সহ সকল ধরনের মিনিট অফার ইত্যাদি সংগ্রহ করতে পারবে এবং তা নিয়ন্ত্রণ করতে পারবে। তবে এখানে একটি বিষয় বিশেষভাবে লক্ষণীয় যে, স্কিটো সিমের মাধ্যমে একজন ব্যবহারকারী খুব কম দামে ইন্টারনেট সেবা পেতে পারে। মূলত এগুলোই হলো স্কিটো সিমের বিশেষ বৈশিষ্ট্য। ( ডাটা এন্ট্রি করে খুব সহজেই টাকা আয় করুণ )

স্কিটো সিম কিভাবে পাওয়া যায়?

স্কিটো সিম কিভাবে পাওয়া যায়
স্কিটো সিম কিভাবে পাওয়া যায়

বিভিন্ন্ ধরনের সুযোগ সুবিধা স্কিটো সিমে থাকায় অনেক গ্রাহক উক্ত সিমটি রেজিস্ট্রেশন করতে চায় কিন্তু স্কিটো সিম সীমিত হওয়ায় প্রায় সময় দেখা যায় অনেকেই স্কিটো সিম ক্রয় করতে ব্যর্থ হয়। কিন্তু এতে হতাশা হওয়ার কিছুই নেই। আপনি স্কিটো সিম  কয়েকভাবে ক্রয় তথা রেজিস্ট্রেশন করতে পারেন। আপনি গ্রার্মীণফোনের কাস্টমার কেয়ার থেকে স্কিটো সিম পেতে পারেন। এছাড়া সাধারণ তথা রেগুলোর সিমগুলো যে সকল দোকানে সেল দিয়ে থাকে, সেখানেও আপনি স্কিটো সিম পেতে পারেন। তাছাড়া গ্রামীণফোনের অফিশিয়াল ওয়েবসাইটে আপনার জন্য স্কিটো সিম রেজিস্ট্রেশন করতে পারেন। আপনি যে লোকেশনে থাকেন, সে লোকশন টার্গেক করেও গ্রামীণফোন স্কিটো সিম ক্রয় করতে পারেন। অনলাইনের মাধ্যমেও আপনি স্কিটো সিম পেতে পারেন। অর্থাৎ অনলাইন ডেলিভারির মাধ্যমে আপনি স্কিটো সিম পেতে পারেন। তাছাড়া আপনি গ্রামীণফোন সম কার্ড ডিলারের নিকট হতে সংরক্ষণ করার পাশাপাশি নিকটস্থ গ্রামীণফোন জিপিসি বা গ্রামীন এসআর থেকেও স্কিটো সিম পেতে পারেন। উপরোক্ত উপায়গুলো যেকোনো একটি অনুসরণ করার মাধ্যমে একজন যেকেউ খুব সহজেই গ্রামীণফোন স্কিটো সিম খুব সহজেই পেতে পারে।

স্কিটো সিমের দাম কত Skitto sim price in Bangladesh

স্কিটো সিমের দাম কত Skitto sim price in Bangladesh
স্কিটো সিমের দাম কত Skitto sim price in Bangladesh

ক্রমান্বয়ে বাংলাদেশের মধ্যে স্কিটো সিমের জনপ্রিয়তা বাড়ছে যে কারণে অনেক দোকানদার কিংবা সিম রিসেলাররা স্কিটো সিমের দাম অসৎভাবে বাড়িয়ে দেয়। তবে বর্তমানে অফিশিয়াল স্কিটো সিমের দাম হলো ২০০ টাকা মাত্র। এছাড়াও আপনি যদি স্কিটো সিমের মেলা থেকে রেজিস্ট্রেশন করে ক্রয় করেন, তাহলে আপনি মাত্র ৯৯ টাকায় স্কিটো সিম ক্রয় করতে পারেন।

সম-সময়িক নানা কারণে এবং এর চাহিদার কারণে মাঝে মাঝে দেকানে স্কিটো সিম পাওয়া যায় না তবে আপনি ইচ্ছা করলে গ্রামীণফোনের কাস্টমার কেয়ার সার্ভিস অফিস থেকে উপযুক্ত দামে অর্থাৎ ২০০ টাকায় একটি সিঙ্গেল স্কিটো সিম ক্রয় করতে পারেন। মূলত এটাই হলো স্কিটো সিমের প্রাইজ বা দাম।

স্কিটো সিম অফার ২০২২ – Skitto SIM Offer 2022

স্কিটো সিম অফার
স্কিটো সিম অফার

যেহেতু স্কিটো সিমটি মার্কেটে নিয়ে আসার অন্যতম কারণই হলো গ্রাহকদের বেশি সুযোগ সুবিধা প্রোভাইড করার জন্যই। সেহেতু একটি বিষয় স্পষ্ট যে, স্কিটো সিমের অফার তো অবশ্যই থাকবে । সেটা স্কিটো সিম কল রেট অফার, স্কিটো সিম ইন্টারনেট অফার, স্কিটো সিম এসএমএস অফার সহ ইত্যাদি রকমের অফার। চলুন তাহলে সংক্ষিপ্তে স্কিটো সিমের উল্লেখিত অফারগুলো জেনে নিই।

স্কিটো সিম কল রেট অফার – Skitto SIM Call Rate Offer

অন্য সকল রেগুলার সিমের ন্যায় স্কিটো সিমেও রয়েছে কল রেট অফার। তবে এখানে বিষয়টি সম্পূর্ণভাবে আলাদা। অর্থাৎ আপনি অন্য রেগুলার সিম থেকে অনেক কমে স্কিটো সিম কলরেট অফারগুলো পেতে পারেন। নিম্নে চার্ট বক্সে সংক্ষিপ্তে কল রেট অফারগুলো তুলে ধরা হলো-

কলখরচ/মিনিট
স্কিটো টু স্কিটো০.৮০
স্কিটো টু গ্রামীনফোন০.৮০
স্কিটো টু যেকোনো লোকাল নাম্বার০.৮০

মূলত উপরোক্ত স্কিটো সিম কলরেট অফারগুলো চালু রয়েছে। আপনি একজন স্কিটো সিম ব্যবহারকারী হলে এখানে থেকে যেকোনো একটি কলরেট অফার নিতে পারেন।

স্কিটো সিম ইন্টারনেট অফার – Skitto SIM Internet Offer

এই ক্ষেত্রেও স্কিটো সিম  তাদের গ্রাহকদের কথা বিবেচনা করে স্কিটো সিম ইন্টারনেট অফার নিয়ে আসছে। মূলত স্কিটো সিমের বিশেষ টার্গেট ছিল উক্ত ইন্টারনেট অফারকে কেন্দ্র করেই। তাহলে চলুন জেনে নিই স্কিটো সিম এর ইন্টারনেট অফারগুলো সম্পর্কে।

  • লুডুর গুটিঃ ২টাকায় ৫০এমবি, ৩দিন মেয়াদ
  • কাটা কাটঃ ২৪টাকায় ১জিবি, ৩দিন মেয়াদ
  • লুকোচুরিঃ ৫০টাকায় ৩জিবি, ৩দিন মেয়াদ
  • বরফ পানিঃ ৩১টাকায় ১জিবি, ৭দিন মেয়াদ
  • বিস্কুট দৌড়ঃ ৩৭টাকায় ১.৫জিবি, মেয়াদ ৭দিন
  • সাইকেল রেইসঃ ৫০টাকায় ১জিবি, ৩০দিন মেয়াদ
  • গলির ক্রিকেটঃ ১৫০টাকায় ৫জিবি ৩০দিন মেয়াদ
  • আকাশে ঘুরিঃ ১৯৯টাকায় ৮জিবিক্স মেয়াদ ৩০দিন
  • টেস্ট ম্যাচঃ ৩৯৯টাকায় ২৫জিবি, মেয়াদ ৩০দিন

উপরে আপনারা মজাদার নামে তাদের প্রোমো ইন্টারনেট অফারগুলো সম্পর্কে জানলেন, যেগুলো আপনারা ২০২২ এবং ২০২৩ সালে এসে নিতে পারেন। এবার চলুন স্কিটো সিমের অন্য সকল সাধারণ ইন্টারনেট প্যাকেট সম্পর্কে জানি। সাধারণ স্কিটো ইন্টারনেট প্যাকসমূহ হলোঃ

  • ৩টাকায় ৬০এমবি, মেয়াদ ৩দিন
  • ৪৪টাকায় ৫০০এমবি, মেয়াদ ৭দিন
  • ১০৪টাকায় ৩জিবি, মেয়াদ ৭দিন
  • ৮৯টাকায় ১.৫জিবি, মেয়াদ ৭দিন
  • ২২৯টাকায় ২জিবি, মেয়াদ ৩০দিন
  • ৪৯৮টাকায় ৭জিবি, মেয়াদ ৩০দিন

এখানে যে কয়েকটি স্কিটো সিম ইন্টারনেট অফার নেওয়া হয়েছে, আপনি ইচ্ছা করলেই উক্ত অফারগুলো উপভোগ করতে পারেন আপনার গ্রামীণ স্কিটো সিম ব্যবহার করার মাধ্যমে।

স্কিটো সিম এসএমএস অফার – Skitto SIM SMS Offer

ব্যবহারকারীর সুযোগ সুবিধা দিকটি বিবেচনায় নিয়ে স্কিটো তাঁর গ্রাহকদের জন্য এসএমএস অফারেরও  সুযোগ তৈরি করে দিয়েছে। অর্থাৎ একজন গ্রাহক ইচ্ছা করলেই সে স্কিটো সিম এর এসএমএস অফারগুলোও ব্যবহার করতে পারে। তাহলে কি সেই স্কিটো এসএমএস অফারসমূহ? চলুন জেনে নিই।

আপনি যদি একজন স্কিটো সিম ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনি যেকোনো লোকাল মোবাইল নাম্বারে মাত্র ৩৩ পয়সায় এসএমএস করতে পারেন। সেটা হোক রবি, গ্রামীণফোন, এয়ারটেল কিংবা বাংলালিংক সহ অন্য সকল সিম অপারেটর। আর যদি বিদেশের কোনো সিমে এসএমএস করতে চান, তাহরে প্রতি এসএমএস এ আপনার খরচ হবে ৩.৩৩ টাকা মাত্র। যেখানে রেগুলার অন্য সকল সিমে এর থেকে আরো অনেক টাকা কেটে থাকে। এছাড়াও স্কিটো সিম তাদের গ্রাহকদের জন্য বেশ কিছু এসএমএস প্যাকেজ অফার নিয়ে আসছে, সেগুলো হলো-

  • ১.৫টাকায় ১০এসএমএস, মেয়াদ ১দিন
  • ১০টাকায় ১০০এসএমএস, মেয়াদ ৭দিন

উক্ত এসএমএস অফারগুলো একজন স্কিটো সিম ইউজার খুব সহজেই পেয়ে যেতে পারে। আপনি যদি একজন স্কিটো সিম ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে উপরোক্ত স্কিটো অফার সমূহ উপভোগ করতে পারেন। আশা করি স্কিটো সিম অফার সম্পর্কে বেশ ভালো একটি আইডিয়া পেয়েছেন।

স্কিটো সিমের অফার চেক – Skitto SIM Offer Check

স্কিটো সিমের অফার চেক
স্কিটো সিমের অফার চেক

অন্য সকল রেগুলার সিমের ন্যায় স্কিটো সিমেরও রয়েছে অফার চেক কোড। এখন প্রশ্ন আসতে পারে যে কিভাবে একজন গ্রাহক স্কিটো সিমের মাধ্যমে তার অফার চেক দিতে পারে। অবশ্যই এই ক্ষেত্রে মোবাইল অ্যাপস কিংবা স্কিটো সিমের অফার চেক কোড দ্ধারা। এখন প্রশ্ন আসতে পারে যে, স্কিটো সিমের অফার চেক কোড কোনটি। স্কিটো সিমের অফার চেক কোড হলো *121# . এটি ব্যবহার করার মাধ্যমে আপনার স্কিটো সিমের সকল ধরনের অফারগুলো সম্পর্কে খুব সহজেই জেনে যাবেন।

স্কিটো সিম ব্যালেন্স চেক – Skitto SIM Balance Check Code

স্কিটো সিম ব্যালেন্স চেক
স্কিটো সিম ব্যালেন্স চেক

এই ক্ষেত্রেও স্কিটো সিমের ব্যালেন্স চেক কোড রয়েছে। আমাদের দৈনন্দিন জীবনে ব্যবহৃত সিম কার্ডের ব্যালেন্স নানা সময়ে বিভিন্ন কারণে চেক দেওয়ার দরকার হতে পারে। এখন যারা যারা নতুন স্কিটো সিম ব্যবহার করছেন, তাদের অধিকাংশ জানে না যে কিভাবে তাদের ব্যালেন্স চেক দিতে হয়। আপনি ইচ্ছা করলে দুটি মাধ্যমে স্কিটো সিমের ব্যালেন্স চেক দিতে পারেন। এক হলো স্কিটো মোবাইল অ্যাপস এর মাধ্যমে ব্যালেন্স চেক আর অন্যটি হলো স্কিটো সিমের ব্যালেন্স চেক কোডের মাধ্যমে ব্যালেন্স চেক। যেহেতু অ্যাপস এর মাধ্যমে আমরা প্রায় সবাই পারি যে কিভাবে ব্যালেন্স চেক দিতে হয়, সেহেতু এখন আমরা জানবো স্কিটো ব্যালেন্স চেক কোড কোনটি। স্কিটো সিমের ব্যালেন্স চেক কোডটি হলো *121# Skitto sim balance check code is *121#.

উপরোক্ত কোডটি ব্যবহার করে আপনিও আপনার স্কিটো সিমের ব্যালেন্স চেক দিতে পারেন খুব সহজেই।

স্কিটো সিমের সকল কোড – All types of Skitto SIM Code

স্কিটো সিমের সকল কোড
স্কিটো সিমের সকল কোড

এটা স্বাভাবিক যে একজন স্কিটো ব্যবহারকারী তার ব্যবহৃত সিমের সকল দরকারী অথবা প্রয়োজনীয় কোড জানতে চাইবে এবং দরকারে তা ব্যবহার করবে। যে বিধায় অনেক স্কিটো ব্যবহারকারী ব্যালেন্স চেক কোড, ইন্টারনেট অফার কোড, রিচার্জ কোড, সহ নানা রকম প্রয়োজনীয় স্কিটো সিমের কোড লিখে সার্চ দিয়ে থাকে। তবে ইন্টারনেট স্কিটো সিমের এসব তথ্য খুব কম পরিমাণ থাকায় অধিকাংশ ওয়েবসাইটগগুলো তা প্রকাশ করতে ব্যর্থ হয়। যাইহোক, চলুন স্কিটো সিমের সকল কোডগুলো এক নজরে দেখে নিই।

  • স্কিটো সিমের ব্যালেন্স চেক কোড হলো –*121#
  • স্কিটো সিমের অফার কোড হলো-*121#

স্কিটো সিমের অন্য সকল দরকারী কোড হলো-

Skitto SIM Flexiload Code*666#
Skitto SIM Balance check CodeAPPS
Skitto SIM Number check Code*2#

উপরোক্ত কোডগুলোই হলো স্কিটো সিমের সকল প্রয়োজনীয় কোড। আশা করি উক্ত কোডগুলো এক সাথে পেয়ে আপনারা বেশ চমৎকারভাবে উপকৃত হতে পারবেন।

স্কিটো সিমের কলরেট – Skitto ‍SIM Call Rate

স্কিটো সিমের কলরেট
স্কিটো সিমের কলরেট

যখনই স্কিটো সিমের কথা আসবে, ঠিক তখনই স্কিটো সিমের অবাক করা কলরেট এর বিষয়টি উঠবেই। অন্য সকল রেগুলার সিম থেকে সার্বিকভাবে স্কিটো সিম অনেক এগিয়ে এবং কল রেটের ক্ষেত্রেও। চলুন সংক্ষিপ্তে জেনে নিই স্কিটো সিমের কলরেট-

  • স্কিটো টু স্টিটো সিমে কল রেট হলো প্রতি মিনিটে ৬০ পয়সা। এবং এটি সব সময় প্রযোজ্য।
  • আর স্কিটো অন্য রেগুলার সিমে কল রেট রেট হলো প্রথম ২৪ ঘন্টায় ৬০ পয়সা।

মূলত উপরোক্ত উল্লেখিত এই দুটি কলরেট কোম্পানি হতে নির্দিষ্ট করে দেওয়া। এখন অবধি এটিই চালু রয়েছে। যদি এর কোনো রকম পরিবর্তন হয়, তাহলে আমরা সাথে সাথে পরিবর্তন করে দেওয়া সর্বোচ্চ চেষ্টা করবো। আশা করি স্কিটো সিমের কলরেট সম্পর্কে বেশ ভালো একটি ধারণা পেয়েছেন।

স্কিটো সিমের নাম্বার কেমন

স্কিটো সিমের নাম্বার কেমন
স্কিটো সিমের নাম্বার কেমন

উপরোক্ত তথ্যগুলো যখন জেনে এখান অবধি এসেছেন, তাহলে অবশ্যই অনেকের মনে প্রশ্ন আসতে পারে যে স্কিটো সিমের নাম্বার কেমন হয়ে থাকে? এখানে একটি বিষয় উল্লেখ্য যে, স্কিটো সিমের নাম্বারে আহামরি তেমন কোনো পরিবর্তন নেই। অর্থাৎ আপনারা যারা যারা গ্রামীণফোন ব্যবহার করছেন, ঠিক একই রকম স্কিটো সিমের নাম্বার। অর্থাৎ গ্রামীণফোন সিমের নাম্বার যেমন 017 অথবা 013 দিয়ে শুরু হয়, ঠিক একইভাবে স্কিটো সিমের নাম্বারও এমন হয়। অর্থাৎ স্কিটো সিমের নাম্বার গ্রামীণফোন সি;মের ন্যায় হয়ে থাকে।

স্কিটো সিমে রিচার্জ করার নিয়ম

স্কিটো সিমে রিচার্জ করার নিয়ম
স্কিটো সিমে রিচার্জ করার নিয়ম

আপনি শুধু স্কিটো সিমে রিচার্জ করার জন্য এক্সট্রা ফেসিলিটি না দিয়ে আপনি কিভাবে এক উপায়ে অনেকগুলো রেগুলার সিম সহ স্কিটো সিমে রিচার্জ করা যায়, সেটি ভাবা উচিত। তাই চলুন, সার্বজনীন পদ্ধতি সম্পর্কে জানা যাক।

এক্ষেত্রে আপনি প্রথমে গুগল প্লে স্টোর প্রবেশ করে সেখান থেকে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং অ্যাপস টি ডাউনলোড করে নিন এবং আপনার ফোনে সেটি ইন্সটল করুন। তারপর ইন্সটল করার পর সেখান থেকে মোবাইল রিচার্জ অপশনটি সিলেক্ট করে আপনার মোবাইলের স্কিটো সিমের নাম্বারটি দিন। তারপর তারপর পিন নাম্বারটা দিয়ে ঝটপট আপনার স্কিটো সিমে রিচার্জ করে নিন। এভাবেই আপনি আপনার স্কিটো সিমে রিচার্জ করতে পারেন খুব সহজেই। আশা করি এখন হতে আপনিও আপনার স্কিটো সিমে খুব সহজেই মোবাইল রিচার্জ করতে পারবেন।

স্কিটো সিমের সুবিধা

স্কিটো সিমের সুবিধা
স্কিটো সিমের সুবিধা

বর্তমানে থাকা বাজারের অন্য সকল রেগুলার সিম থেকে স্কিটো সিমের সুবিধা বহুগুণে বেশি। আর এই সিমের গ্রাহক সংখ্যা যদিও সীমিত নানাবিদ কারণে । এর মধ্যে অন্যতম একটি কারণ হলো স্কিটো সিমের সীমাবদ্ধতা। তবে সার্বিকভাবে স্কিটোসিমের ‍সুবিধা রয়েছে অনেক। চলুন এগুলো ক্রমান্বয়ে জানা যাক—

  • তুলনামূলকভাবে ইন্টারনেট স্পিড অনেক বেশি থাকে।
  • রেগুলার অন্য সকল সিমের থেকে স্কিটো সিমের কলরেট অনেক কম থাকে।
  • তুলনামূলকভাবে ইন্টারনেট প্যাকেজ অনেক সাশ্রয়ী হয়ে থাকে।
  • এসএমএস রেট অনেক কমে পাওয়া যায়।
  • স্কিটো নামক সফটওয়্যার দ্ধারা পুরো সিস্টেমকে আপনি খুব ;সহজেই কন্ট্রোল করতে পারবেন।
  • খুব কম দামে ইন্টারনেট প্যাকেজ ক্রয় করা যায়।

উপরোক্ত সুবিধাগুলো ছাড়াও স্কিটো সিমের রয়েছে এরকম আরো অনেক ধরনের সুবিধা। যা একজন গ্রাহক স্কিটো সিম ব্যবহার করে পেতে পারে। আপনি যদি একজন স্কিটো সিম ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে আপনি উক্ত স্কিটো সিমের সুবিধাগুলো পেতে পারেন এবং তা দ্ধারা উপকৃত হতে পারেন।

স্কিটো সিমের অসুবিধা বা স্কিটো সমস্যা

স্কিটো সিমের সমস্যা
স্কিটো সিমের সমস্যা

যদিও স্কিটো সিমের অসুবিধা তথা স্কিটো সিমের সমস্যা তেমন বেশি নেই। তবে ‍উল্লেখযোগ্য একটি সমস্যা হলো বাজারে যথেষ্ট পরিমাণে স্কিটো সিম নেই। তাই এই পরিমাণটা যদি গ্রামীণফোন কিংবা স্কিটো কোম্পানি নিয়ে আসতে পারে, তাহলে আশা করি গ্রাহকগণ খুব সহজেই উল্লেখিত সুযোগ সুবিধাগুলো পেতে পারে। মূলত স্কিটো সিমের অপর্যপ্ততাই হলো স্কিটো সিমের অন্যতম একটি সমস্যা। আশা করি আপনারা সিক্টো সিমের অসুবিধা কিংবা সমস্যা সম্পর্কে একটি স্পষ্ট ধারণা পেয়েছেন।

স্কিটো সিম নিয়ে শেষ কথা

স্কিটো সিম নিয়ে শেষ কথা
স্কিটো সিম নিয়ে শেষ কথা

যেহেতু ইতিমধ্যে স্কিটো সিম নিয়ে অনেক রকম তথ্য জেনেছি, আশা করি ইতিমধ্যে আপনার সকল ধরনের প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। তারপরও যদি স্কিটো সিম সম্পর্কে ফার্দার কোনো রকম প্রশ্ন থাকে, তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে তা জানাতে ভুলবেন না। নিম্নে আমরা স্কিটো সিম সম্পর্কিত আরো কয়েকটি প্রশ্নের উত্তর দিয়েছি, যা সচারাচর স্কিটো ব্যবহারকারীরা করে থাকে এবং গুগলে তা সার্চ দিয়ে প্রশ্নে উত্তর জানতে চায়। তেমন কয়েকটি প্রশ্ন ও উত্তর দিয়েছি নিম্নে। যেহেতু আমাদের সবাই চাই ইন্টারনেটের চড়া দাম হতে কিছুটা রেহাই পেতে, সেহেতু গ্রামীণফোনের স্কিটো সেক্ষেত্রে আমাদের জন্য এরকম একটা সুযোগ নিয়ে এসেছে। আশা করি আপনি যদি একজন স্কিটো সিম ব্যবহারকারী হয়ে থাকেন কিংবা একজন নতুন সম্ভাব্য স্কিটো সিম ব্যবহারকারী হয়ে থাকেন, তাহরে বলা চলে যে, উক্ত আর্টিকেলটি দ্ধারা আপনি নানা রকম প্রশ্ন ও তার উত্তরগুলো জেনে উপকৃত হতে পেরেছেন।

স্কিটো সিম নিয়ে প্রশ্ন-উত্তর

স্কিটো সিম নিয়ে প্রশ্ন-উত্তর
স্কিটো সিম নিয়ে প্রশ্ন-উত্তর
স্কিটো সিমে কি বিকাশ থেকে রিচার্জ করা যায়?

এর উত্তর হলো হ্যাঁ, আপনার যদি বিকাশ একাউন্ট থেকে থাকে, তাহলে আপনি বিকাশ অ্যাপস থেকে সরাসরি স্কিটো সিমে টাকা রিচার্জ করতে পারেন।

স্কিটো সিম বন্ধ কেন?

প্রকৃত পক্ষে স্কিটো সিম বন্ধ নেই। যেহেতু স্কিটো সিমটি হলো গ্রামীণফোনের বিশেষ একটি সার্ভিস, সেকারণে আপনি স্কিটো সিম ক্রয় করলে গ্রামীণফোন হতে কোনো রকম সহযোগিতা আর পাবেন না।

স্কিটো সিম সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

Leave a Comment