জিপি ইনকামিং কল বন্ধ করার নিয়ম

জিপি ইনকামিং কল বন্ধ করার নিয়ম
BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

জিপি ইনকামিং কল বন্ধ করার নিয়ম
জিপি ইনকামিং কল বন্ধ করার নিয়ম

জিপি ইনকামিং কল বন্ধ করার অনেকগুলো উপায় রয়েছে কিন্তু আজকের আর্টিকেলে আমি সবচেয়ে সহজ নিয়মটাই দেখাবো। পাশাপাশি অন্য নিয়মগুলো নিয়েও আলোচনা করবো।

ইনকামিং কল কি? সংক্ষিপ্তে বললে, আমাদের মোবাইল ফোনে যে সমস্ত ফোনগুলো আসে, আর আমরা যেগুলো রিসিভ করে থাকি, সেগুলোই হলো মূলত ইনকামিং কল। সাধারণত আমরা যারা যারা গ্রামীণফোন তথা জিপি ইউজার রয়েছি, নানা সময় নানা কারণে এই ইনকামিং কল বন্ধ করে রাখতে হয়। ( জিপি সিম ৪জি করার নিয়ম সহ গ্রামীণফোন ৪জি অ্যাক্টিবেট কোড সম্পর্কে বিস্তারিত জানুন )

বিশেষত, প্রয়োজনবোধেই ফোন ব্যবহারকারীরা তাদের ফোনে ইনকামিং কল সিস্টেম সাময়িক কিংবা ক্ষেত্র ভেদে স্থায়ীভাবে বন্ধ করে রাখে। কিন্তু সব ইউজার বা ব্যবহারকারী কিন্তু এই ক্ষেত্রে অভিজ্ঞ নয় যে, কিভাবে ইনকামিং কল বন্ধ করতে হয়। যাইহোক, গ্রামীণফোন ব্যবহারকারীদের দিকটিকে লক্ষ্য রেখে নিম্নে আমরা জিপি ইনকামিং কল বন্ধ করার কয়েকটি নিয়ম তুলে ধরেছি, যেগুলো থেকে আপনি যেকোনো একটি অ্যাপ্লাই করে ইনকামিং কল বন্ধ রাখতে পারেন। ( ই-সিম সম্পর্কে বিস্তারিত জানুন )

জিপি ইনকামিং কল বন্ধ করার নিয়ম

জিপি ইনকামিং কল বন্ধ করার সঠিক নিয়ম

সাধারণত আপনি অনেক ভাবেই আপনি আপনার মোবাইলের মধ্যে ইনকামিং কল এর অপশান বন্ধ করে রাখতে পারেন। তবে আপনি যদি চান যে, শুধু মাত্র আপনি আপনার জিপি সিমের মধ্যে উক্ত অপশানটি চালু করবেন, তাহলে কোড ডায়াল কিংবা অফিসে ফোন করেও উক্ত কাজটি করতে পারেন।

এখন কোড ডায়াল করার মাধ্যমে কিভাবে আপনি জিপি ইনকামিং কল বন্ধ করবেন? এর জন্য প্রথমে আপনি আপনার মোবাইলের ডায়াল অপশানে গিয়ে *21*017# কোডটি ডায়াল করবেন। এতে করে মূহর্তেই কোম্পানি হতে অটোমেটিক ইনকামিং কল বন্ধ হয়ে যাবে। এই পদ্ধতি তথা কোড ডায়াল করার মাধ্যমে আপনি বা আপনারা খুব সহজেই আপনাদের জিপি সিমের ইনকামিং কল বন্ধ করে রাখতে পারেন।

যাইহোক, আপনারা ভিন্ন আরেকটি পদ্ধতি অবলম্বন করেও উক্ত সেইম কাজটি করতে পারেন। এখন হয়তো আপনারা প্রশ্ন করতে পারেন যে, সেই পদ্ধতিটি কি? এর জন্য জিপি হেল্প সেন্টারে ফোন করতে হবে। উক্ত কাজটি করতে একইভাবে প্রথমে আপনি মোবাইলের ডায়াল অপশানে গিয়ে টাইপ করুণ 00000 উক্ত কোডটি ডায়াল করার পর আপনার কলটি একজন নির্দিষ্ট কাস্টমার এজেন্টের কাছে চলে যাবে। এরপর আপনি জাস্ট তাদের নিকট আপনার জিপি সিমের মধ্যে সকল ধরনের ইনকামিং কল বন্ধ করার দিকটি প্রকাশ করুণ। আশা করি মূহর্তেই কোম্পানি হতে একটি এসএমএস এর মাধ্যমে আপনার জিপি সিমের সকল ধরনের ইনকামিং কল অটোমেটিক কোম্পানি হতে বন্ধ হয়ে যাবে।

উপরোক্ত উপায়গুলো অবলম্বণ করার মাধ্যমে যেকোনো জিপি ইউজার তাঁর মোবাইলে আসা সকল ধরনের কল বন্ধ করতে পারে। আশা করি আপনিও পারবেন।

জিপি ইনকামিং কল বন্ধ করা নিয়ে শেষ কথা

যেহেতু আজকের আর্টিকেলটি মূল আলোচ্য বিষয় বস্তু ছিল জিপি সিমের ইনকামিং কল বন্ধ করার নিয়ম সম্পর্কে, তাই এখানে অন্য কোন সিম কিংবা কিভাবে কোম্পানির সহায়তা ছাড়াও মোবাইলের সেটিংস এর মাধ্যমে একজন ব্যবহারকারী সকল ধরনের ইনকামিং কল বন্ধ করতে পারে, সে দিকটি তুলে ধরা হয় নি। তবে অডিয়ান্সের ডিমান্ড অথবা চাহিদার উপর নির্ভর করে আগামী পর্বে এই ব্যাপারে বিস্তারিত পোস্ট লেখা যায়।

তাই যদি আপনারা এমন কোনো তথ্য চান যে, খুব সহজ উপায়ে মাত্র কিছু সিম্পল স্টেপ অনুসরণ করে মোবাইলের অপশান ব্যবহার করে সিম্পলি আপনার মোবাইলে সকল ধরনের ইনকামিং কল বন্ধ করতে চান, তাহলে অবশ্যই নিম্নে কমেন্ট করে এই ব্যাপারে জানাতে ভুলবেন না।

সর্বপরি, আশা করি উপরোক্ত তথ্যগুলো দ্ধারা আপনারা যারা যারা জানতে চেয়েছেন যে কিভাবে GP SIM এর incoming call বন্ধ রাখবেন, তাঁরা মূলত উপকৃত হতে পারবেন। উক্ত তথ্য ছাড়াও যদি আরো অন্য রকম টিপস বা তথ্য জানতে চান, তাহলে কমেন্ট করতে ভুলবেন না।

জিপি ইনকামিং কল বন্ধ করা সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

About E-Haq

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

View all posts by E-Haq →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *