এয়ারটেল সিমের সকল কোড – প্রয়োজনীয় সকল কোড ২০২২-২৩

BanglaTeach
E-Haq
Digital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking,...

Sharing is caring!

এয়ারটেল সিমের সকল কোড
এয়ারটেল সিমের সকল কোড

এয়ারটেল সিমের সকল কোড সমূহকে আজকের আর্টিকেলে আমরা এক সাথে তুলে ধরার চেষ্টা করবো। ২০১৮, আগস্টের সার্ভে অনুযায়ী মোট এয়ারটেল সিম ব্যবহারকারীর অ্যাক্টিব সংখ্যা হলো ১৩.৪ মিলিয়ন। যা বর্তমানে খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এর অন্যতম কারণ হলো তাদের নিরবিচ্ছিন্ন পরিসেবা ও গ্রাহকদের সন্তুষ্টি গ্রহণ। যাইহোক, যেহেতু জনগোষ্ঠীর বিশাল একটা অংশ এয়ারটেল সিম ব্যবহার করে থাকে, তাই এই সিমের অফার, এসএমএস, ইন্টারনেট-ডাটা, মিনিট অফার সহ ইত্যাদি ধরণের কোড সম্পর্কে জানার আগ্রহ প্রত্যেকটা গ্রাহকের থাকবে, এটাই স্বাভাবিক। ঠিক তেমনি কেমন হয়, যদি আজকের আর্টিকেলের মাধ্যমে আপনি এয়ারটেল সিমের যাবতীয় সকল ধরনের দরকারী বা প্রয়োজনীয় কোড এক সাথে পেয়ে যান? ( এয়ারটেল এমবি অফার সহ ৩০ দিনের এয়ারটেল এমবি অফার সম্পর্কে জানুন )

আজকের আর্টিকেলে আমরা এয়ারটেল সিমের সকল ধরনের অফার কোড, সুবিধা গ্রহণের জন্য কাঙ্খিত কোড সহ নানা রকম প্রয়োজনীয় কোডগুলো তুলে ধরার চেষ্টা করবো। আলোচনা বিলম্ব না করে চলুন জেনে নেওয়া যাক এয়ারটেল সিমের সকল কোড সমূহগুলো। ( সকল সিমের কোড সহ সিম থেকে সিমে টাকা ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে জানুন )

এয়ারটেল সিমের সকল কোড সমূহ

এয়ারটেল সিমের সকল কোড সমূহ
এয়ারটেল সিমের সকল কোড সমূহ

আজকে আমরা যারা যারা এয়ারটেল সিমের সকল কোড লিখে ইন্টারনেটে সার্চ দিয়েছি, তাদের সুবিধার্থে নিম্ন কিছু কি-পয়েন্ট তুলে ধরেছি, যেগুলো মূলত আজকের আমাদের আলোচনার মূল বিষয়-বস্তু। চলুন সেগুলো সম্পর্কে জেনে নিই-

  • এয়ারটেল ব্যালেন্স চেক কোড
  • এয়ারটেল নিজ নাম্বার চেক
  • এয়ারটেল মিনিট চেক কোড ২০২২-২৩
  • এয়ারটেল এমবি চেক কোড
  • এয়ারটেল এসএমএস চেক কোড ২০২২-২৩
  • এয়ারটেল প্যাকেজ চেক কোড
  • এয়ারটেল এমবি চেক কোড ২০২২-২৩
  • এয়ারটেল মিসকল এলাট On কোড
  • এয়ারটেল MMS কোড
  • এয়ারটেল ইন্টারনেট সেটিং কোড

মূলত এয়ারটেল সিমের উপরোক্ত বিষয়গুলোকে কেন্দ্র করেই আজকের আমাদের এই আর্টিকেলটি লিখা। যাদের তাড়াহুড়ো রয়েছে তাদের সংক্ষিপ্ততার জন্য নিম্নে একটি টেবিলের মাধ্যমে এয়ারটেল সিমের সকল কোড দেওয়া হলো-

এয়ারটেল সিমের সকল কোড
এয়ারটেল মূল অ্যাকাউন্ট চেক কোড*778#
এয়ারটেল নিজ সিম নাম্বার চেক কোড*2#
এয়ারটেল বর্তমান প্যাকেজ চেক কোড*121*8#
এয়ারটেল মিনিট চেক কোড ২০২২-২৩*778*5#or*778*8#
এয়ারটেল এসএমএস চেক কোড ২০২২-২৩*778*2#
এয়ারটেল MMS কোড*222*13#
এয়ারটেল এমবি চেক কোড*778*39#or*778*4#
এয়ারটেল ইন্টারনেট সেটিং কোড*140*7#
এয়ারটেল মিসকল এলাট On কোড*121*3*4#

মূলত উপরোক্ত কোড সমূহ হলো ২০২২-২৩ সালের এয়ারটেলের সকল আপডেট কোড সমূহ। আশা করি, উপরোক্ত কোড সমূহ ব্যবহার করে আপনারা নিজেদের চাহিদা মোতাবেক ব্যবহার করতে সক্ষম হবেন।

এয়ারটেল সিমের সকল কোড নিয়ে শেষ কথা

এয়ারটেল সিমের সকল কোড নিয়ে শেষ কথা

মূলত আমরা যারা যারা এয়ারটেল সিমের গ্রাহক রয়েছি, আমাদের প্রায় সময় এয়ারটেলের বিভিন্ন রকম কোডের প্রয়োজন পড়ে। হতে পারে সেটা এয়ারটেল ইন্টারনেট অফার কোড অথবা ইন্টারনেট সেটিং কোড সহ ইত্যাদি রকমের কোড। এমতোবস্থায় নানা রকম বিভ্রান্তি সহ হিমশিম খেতে হয় প্রায় সবাইকেই। আর উক্ত কারণে অর্থাৎ ইউজারদের এক্সপেরিমেন্ট বাড়াতে আমরা বিস্তর একটি তালিকা নিয়ে আসছি, যেটাতে এয়ারটেলের প্রায় সব ধরনের কোডগুলো উল্লেখ করা হয়েছে। তাই যদি আপনি একজন এয়ারটেল ব্যবহারকারী হয়ে থাকেন এবং প্রায় সময় আমার মতোই আপনারও এয়ারটেল সিমের কোডগুলো প্রয়োজন হয়, তাহলে উল্লেখিত চার্টটি আপনি ডাউনলোড করে রাখতে পারেন। অথবা চার্টটি যেকোনো একটি উপায়ে সংক্ষণ করে রাখতে পারেন। এতে করে যখনই আপনার দরকার হবে, তাৎক্ষণিক আপনি চার্টটি ব্যবহার করে উপকৃত হতে পারবেন। ( gp সিম 4g করার নিয়মGP 4g active code সম্পর্কে জানুন )

এখানে একটি বিষয় উল্লেখ্য যে, এখানের অনেকগুলো সিম কোড প্রায় রবি সিমের সাথে সাদৃশ্যপূর্ণ। এতে করে কোনো রকম বিভ্রান্ত হওয়ার প্রয়োজন নেই। কেননা রবি এবং এয়ারটেল বর্তমানে শেয়ার্ড কোম্পানি। সুতরাং এই ক্ষেত্রে আপনি যদি এয়ারটেল সিম ব্যবহার কারী হয়ে থাকেন, তাহলে কোনো রকম দ্ধিধাহীনতা ছাড়াই প্রয়োজন বোধে উপরোক্ত তালিকা বা চার্ট হতে প্রয়োজন অনুযায়ী যেকোনো কোড ব্যবহার করতে পারেন। সর্বপরি বলা চলে যে, আজকের আর্টিকেল তথা এয়ারটেল সিমের সকল কোড সমূহ দ্ধারা পাঠকগণ ব্যাপক ভাবে উপকৃত হতে পারবে।

এয়ারটেল সিমের সকল কোড সম্পর্কে আরো জানতে

BanglaTeach
E-HaqDigital Marketer at- BanglaTeach

E-Haq is the founder of BanglaTeach. He is expertise on Education, Health, Financial, Banking, Religious and so on.

Leave a Comment